BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের জয়ে উল্লাস! স্ত্রী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধেই এফআইআর দায়ের স্বামীর

Published by: Biswadip Dey |    Posted: November 7, 2021 12:21 pm|    Updated: November 7, 2021 12:22 pm

UP man files FIR against wife, in-laws for celebrating Pakistan’s victory over India। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের আসরে প্রথমবার ভারতকে হারিয়ে দিয়েছে পাকিস্তান (Pakistan)। আর সেই ম্যাচ ঘিরে বারবার উঠে এসেছে ভারতে বসে পাক জয় উদযাপনের অভিযোগ। রাজস্থান, জম্মু ও কাশ্মীরের মতো উত্তরপ্রদেশেও এমন ঘটনা ঘটার অভিযোগ জমা পড়েছে। কিন্তু এবার এক অভিনব ঘটনা সামনে এসেছে। পাকিস্তানের জয়ে উল্লাসের অভিযোগে স্ত্রী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধেই এফআইআর করলেন যোগীরাজ্যের এক বাসিন্দা।

উত্তরপ্রদেশের রামপুরে থাকেন ইশান মিয়া। তাঁর অভিযোগ, তাঁর স্ত্রী রাবিয়া শামসি নিজের বাপের বাড়ির সদস্যদের সঙ্গে টি২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় উদযাপন করতে রীতিমতো বাজি পুড়িয়েছেন। হোয়াটসঅ্যাপ স্টেটাসও দিয়েছেন। পুলিশ সুপারিটেন্ডেন্ট অঙ্কিত মিত্তল এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এই অভিযোগ প্রসঙ্গে জানিয়েছেন, ”ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে মজা করার অভিযোগে এফআইআর দায়ের করেছেন এক ব্যক্তি। বিষয়টি আমাদের নজরে এসেছে।”

[আরও পড়ুন: ‘এটা হিন্দু এলাকা, জামা মসজিদ নয়’, দিওয়ালির রাতে বিরিয়ানি বিক্রেতাকে হুমকি ‘হিন্দুত্ববাদী’দের]

জানা গিয়েছে, শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্ক ভাল ছিল না ইশানের। রাবিয়া এর আগে স্বামীর বিরুদ্ধে পণ আদায়ের চেষ্টার অভিযোগে মামলা করেছিলেন। তাঁরা একসঙ্গে থাকতেনও না। রাবিয়া থাকতেন বাবা-মায়ের সঙ্গেই। কয়েক দিন আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন, পাকিস্তানের জয়ে উদযাপনের অভিযোগ পেলে দেশদ্রোহিতার মামলা হবে।

উল্লেখ্য, এর আগে ভারত ও পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ চলাকালীন পাকিস্তানের হয়ে জয়ধ্বনি দেওয়া ও পাকিস্তানের জয়ে উদযাপন করার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলা রুজু হয়েছিল কাশ্মীরি (Kashmir) মেডিক্যাল পড়ুয়া তরুণীদের বিরুদ্ধে। ঘটনায় মিশে যায় রাজনীতিও। জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি প্রশ্ন তুলেছেন, কেন পাকিস্তানের জয়ে কাশ্মীরিদের উচ্ছ্বাস প্রদর্শনকে ঘিরে এত রাগ দেখানো হচ্ছে। মেহবুবার এহেন প্রশ্নের পরে তাঁকে খোঁচা দিয়ে হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, মেহবুবার ডিএনএ-তে গণ্ডগোল রয়েছে।

[আরও পড়ুন: TMC in Tripura: মনোনয়ন তুলে নিতে চাপ, ত্রিপুরায় তৃণমূল প্রার্থীর বাবাকে অপহরণ, কাঠগড়ায় বিজেপি]

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে জিতেছিল পাকিস্তান। এই জয়ই বিশ্বকাপের মঞ্চে তাদের প্রথম জয় ভারতের বিরুদ্ধে। এর আগে টি২০ ও একদিনের আন্তর্জাতিক ম্য়াচ মিলিয়ে ১২টি ভারত-পাক ম্যাচের সব ক’টিতেই জয়লাভ করেছিল ভারত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে