২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

অসমে অপহৃত ONGC’র ৩ কর্মী, নেপথ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা!

Published by: Monishankar Choudhury |    Posted: April 21, 2021 10:07 am|    Updated: April 21, 2021 10:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমে (Assam) অপহৃত তেল ও গ্যাস সংস্থা ONGC’র তিন কর্মী। এই ঘটনার নেপথ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা (স্বাধীন)-এর হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: অতিমারী আবহে সিদ্ধান্ত বদল, করোনা যোদ্ধাদের ৫০ লক্ষ টাকার বিমার মেয়াদ বাড়াল কেন্দ্র]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বুধবার ভোরে শিবসাগর জেলার লাকোয়ায় ওএনজিসি’র রিগ থেকে দু’জন ইঞ্জিনিয়ার ও এক জুনিয়র টেকনিশিয়ানকে অপহরণ করে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা। সংস্থাটি জানিয়েছে, এদিন লাকোয়া তৈলক্ষেত্রে আচমকা হানা দেয় একদল দুষ্কৃতী। ওএনজিসি’র একটি গাড়িতে করে তিন কর্মীকে তুলে নিয়ে যায় তারা। পড়ে অসম-নাগাল্যান্ড সীমান্তে নিমনাগড় জঙ্গল থেকে গরীতিকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। ইতিমধ্যে এই বিষয়ে স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন পুলিশ ও প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। নামপ্রকাশে অনিচ্ছুক এক তদন্তকারী আধিকারিকের মতে, এই ঘটনার নেপথ্যে রয়েছে আলোচনা বিরোধী উলফা (স্বাধীন) নামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন। জড়িত থাকতে পারে নাগা জঙ্গি সংগঠন NSCN (K)।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর অরুণাচল প্রদেশের চাংলাং জেলায় তেল ও গ্যাস সংস্থা কুইপের খামচাইকা ড্রিলিং সাইটের শিবিরে হানা দিয়ে ড্রিলিং সুপারভাইজ়ার প্রণবকুমার গগৈ ও রেডিও অপারেটর রাম কুমারকে অপহরণ করে আলফার ১৫ জনের একটি দল। ওই ঘটনার দায় নিয়ে ২০ কোটি টাকা মুক্তিপণ দাবি করে আলফা স্বাধীন। সংগঠনটি হুমকি দেয় ২০ কোটি টাকা না পেলে কুইপের ড্রিলিং রিগ উড়িয়ে দেবে তারা। অবশ্য নাগা সংগঠন এনএসসিএন সেবার জানিয়েছিল, ঘটনায় তাদের হাত নেই। তবে শেষমেশ সরকার ও জনতার চাপের মুখে কুইপের দুই কর্মীকে মুক্তি দেয় উলফা।

[আরও পড়ুন: অতিমারী আবহে সিদ্ধান্ত বদল, করোনা যোদ্ধাদের ৫০ লক্ষ টাকার বিমার মেয়াদ বাড়াল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement