BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

জাতীয় পতাকা নিয়ে বিতর্কিত মন্তব্য মেহবুবা মুফতির, দল ছাড়লেন তিন নেতা

Published by: Soumya Mukherjee |    Posted: October 26, 2020 7:35 pm|    Updated: October 26, 2020 7:35 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ১৪ মাস গৃহবন্দি থাকার পর গত ১৩ অক্টোবর ছাড়া পেয়েছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। তারপরই ভূস্বর্গে ৩৭০ ধারা ফেরানোর পক্ষে সওয়াল করেন। শুক্রবার আরও একধাপ এগিয়ে কাশ্মীরের পতাকা ফেরানোর দাবি জানান তিনি। না হলে তেরঙ্গা পতাকাকে সম্মান জানাবেন না বলেও মন্তব্য করেন। এর জেরে তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দল ছাড়লেন পিডিপির তিন নেতা। তাঁরা হলেন, টিএস বাজওয়া, বেদ মহাজন ও হুসেন এ ওয়াফা।

এই বিষয়ে পিডিপি (PDP) প্রধান মেহবুবা মুফতি (Mehbooba Mufti) -কে একটি চিঠি পাঠিয়েছে তাঁরা। তাতে উল্লেখ করা হয়েছে, পিডিপি প্রধানের কিছু কর্মকাণ্ড ও কথাবার্তার জেরে তাঁরা অপ্রস্তুত হয়ে পড়ছেন। বিশেষ করে দেশপ্রেমে আঘাত লাগছে এই ধরনের কিছু মন্তব্যের জন্য যথেষ্ট অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

[আরও পড়ুন: অপহরণকারীকে ধরতে টানা লম্বা দূরত্বে ছুটল ট্রেন! রেল পুলিশের তৎপরতায় বাঁচল শিশু ]

এপ্রসঙ্গে জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি রবীন্দর রানা জানান, জম্মু ও কাশ্মীরের প্রতিটি মানুষ তেরঙ্গাকে ভালবাসে। তাই সকাল থেকে শ্রীনগরের প্রতিটি রাস্তায় তেরঙ্গা নিয়ে মিছিল হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত শুক্রবার একটি জনসভায় বক্তব্য রাখার সময় ৩৭০ ধারা প্রত্যাহারের জন্য কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করেন মেহবুবা মুফতি। বলেন, ‘যতদিন পর্যন্ত না কাশ্মীরের নিজস্ব পতাকা ফেরানো হবে ততদিন ভারতের জাতীয় পতাকা ( Indian flag) -কে সম্মান দেখাব না। আমাদের পতাকা ফেরানো হলেই তেরঙ্গা হাতে তুলে নেব।’

[আরও পড়ুন: টিকিট কনফার্ম হয়নি? পুজো শেষ হলেও আগামী এক মাস ট্রেনে চড়তে পারবেন না]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement