BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

সীমান্তে পাক সেনার গোলাবর্ষণে শহিদ তিন জওয়ান, পালটা দিল ভারতীয় সেনাও

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2020 5:02 pm|    Updated: November 13, 2020 9:25 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। জম্মু ও কাশ্মীরের দুটি জায়গায় পাক সেনার গোলাবর্ষণে শহিদ তিন ভারতীয় সেনা জওয়ান। ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, উরি সেক্টরে শহিদ হয়েছেন দুই জওয়ান। আর গুরেজ সেক্টরে শহিদ আরও একজন। তবে পালটা দিয়ে পাকিস্তানকে নাস্তানাবুদ করে ভারতীয় সেনাও।

[আরও পড়ুন: ‘ক্ষমা চাইব না’, আদালত অবমাননার অভিযোগ ওঠার পর সাফ জানালেন কুণাল কামরা]

তিন জওয়ান শহিদ হওয়ার পাশাপাশি প্রাণ হারিয়েছেন তিনজন স্থানীয় নাগরিকও। বেশ কয়েকজন আহতও হয়েছেন বলে জানা গিয়েছে। জম্মু-কাশ্মীরের বারামুল্লা জেলার SDM রেয়াজ আহমেদ মালিক জানান, “পাকিস্তানের তরফে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করা হয়। উরি সেক্টরে ভারী গোলাবর্ষণ শুরু হয়। তাতেই শহিদ হন ভারতীয় জওয়ান। প্রাণ হারান স্থানীয় তিনজনও।” তবে পালটা দেয় ভারতীয় সেনাও। তাদের পক্ষ থেকে জানানো হয়, সীমান্তে গুলির লড়াইয়ে অন্তত ৭-৮জন পাক সেনার মৃত্যু হয়েছে। যার মধ্যে দু-তিনজন পাকিস্তান আর্মি স্পেশ্যাল সার্ভিস গ্রুপ কমান্ডোও ছিল। যদিও পরে মৃতের সংখ্যা বেড়ে ১১ হয় বলে জানায় ভারত। 

ভারতীয় সেনার তরফে আরও বলা হয়েছে, উরি, গুরেজের পাশাপাশি আরও বেশ কয়েকটি সীমান্ত এলাকায় যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাক সেনা। এদিন সকালেই কুপওয়ারার কিরণ সেক্টরে অতর্কিতে গোলা বর্ষণ করা হয়। প্রকাশ্যে এসেছে তার ভিডিও-ও। 

এদিকে এমন উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই শোনা যাচ্ছে, ভারতীয় জওয়ানদের সঙ্গে দিওয়ালি পালন করতে সীমান্তে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজস্থানের জয়সলমের সীমান্তে ভারতীয় সেনার ক্যাম্পে যেতে পারেন মোদি। তাঁর সঙ্গে থাকার কথা সেনাপ্রধান নারাভানে এবং চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতেরও।

[আরও পড়ুন: গরুকে বিস্ফোরক খাওয়ানোর অভিযোগ রাজস্থানে! প্রতিবাদ গোরক্ষকদের, দায়ের মামলা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement