BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গরুকে বিস্ফোরক খাওয়ানোর অভিযোগ রাজস্থানে! প্রতিবাদ গোরক্ষকদের, দায়ের মামলা

Published by: Biswadip Dey |    Posted: November 13, 2020 2:12 pm|    Updated: November 13, 2020 3:38 pm

Cow fed explosives in Rajasthan village, case filed | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত জুনে কেরলে বিস্ফোরক মেশানো ফল খেয়ে গর্ভবতী এক হাতির মর্মান্তিক মৃত্যু দেখেছিল গোটা দেশ। এবার রাজস্থানে (Rajasthan) বিস্ফোরক খেয়ে গুরুতর জখম হল একটি গরু (Cow)। ভয়াবহ আহত গরুটিকে রাজ্যের এক পশু হাসপাতালে ভরতি করা হয়েছে। তার চিকিৎসা শুরু হয়েছে। ঘটনায় প্রবল ক্ষুব্ধ গ্রামবাসী। প্রতিবাদে মুখর গোরক্ষা কমিটিগুলিও।

ঘটনাটি ঘটেছে রাজস্থানের পালি জেলায়। ইচ্ছাকৃতভাবেই গরুটিকে বিস্ফোরক খাওয়ানো হয়েছিল বলে অভিযোগ। গৌপুত্র সেনা, বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের তরফে এই ঘটনার তীব্র নিন্দা করে দ্রুত অপরাধীর শাস্তি দাবি করা হয়েছে। গৌপুত্র সেনা ইতিমধ্যেই অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে সিরিয়ারি থানায়। তদন্তকারী অফিসার জানিয়েছেন, পুলিশ তদন্ত শুরু করে দিয়েছে। অভিযুক্তকে খোঁজার কাজ শুরু হয়েছে। খুব শীঘ্রই তাকে গ্রেপ্তার করা হবে।

[আরও পড়ুন: দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৮৭ লক্ষ, চিন্তা বাড়িয়ে কমছে দৈনিক সুস্থতা]

গরুর এমন মর্মান্তিক দশার কথায় আবারও ফিরে এল জুন মাসের সেই দুঃখময় স্মৃতি। ১৫ বছর বয়সি কেরলের এক গর্ভবতী হাতি ভেলিয়ার নদীর জলে দাঁড়িয়ে যেভাবে মৃত্যু বরণ করেছিল, সেই স্মৃতি আজও পশুপ্রেমী তথা সংবেদনশীল মানুষের স্মৃতিতে দগদগে হয়ে আছে। তার কয়েক সপ্তাহ পরেই হিমাচল প্রদেশেও ঘটেছিল এমনই এক ঘটনা। এক দুষ্কৃতী আটার তালের সঙ্গে বাজি মিশিয়ে খাইয়েছিল এক গরুকে। সেই গরুটিও গর্ভবতী ছিল। ঘটনায় অবলা পশুটি গুরুতর জখম হয়। 

সম্প্রতি নিষ্ঠুরতার এমন নজির বারবার সামনে আসা থেকে পরিষ্কার, মানুষের অংসবেদনশীলতা যেন ক্রমেই সীমা ছাড়াচ্ছে। বিনা অপরাধে একটি অবলা প্রাণকে এভাবে কষ্ট দেওয়ার ঘটনায় বারবার প্রতিবাদে শামিল হয়েছে মানুষ। কিন্তু এতদসত্ত্বেও যে হেলদোল হয়নি হৃদয়হীনদের, তা আবারও স্পষ্ট করে দিল রাজস্থানের মানুষ।

[আরও পড়ুন: আয়ুর্বেদ দিবসে দেশবাসীকে জোড়া উপহার প্রধানমন্ত্রীর, জোর প্রথাগত চিকিৎসায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে