BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

‘ক্ষমা চাইব না’, আদালত অবমাননার অভিযোগ ওঠার পর সাফ জানালেন কুণাল কামরা

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2020 2:13 pm|    Updated: November 13, 2020 2:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালত অবমাননার অভিযোগ তাঁর বিরুদ্ধে। তা সত্ত্বেও মাথা নত করতে নারাজ স্ট্যান্ড আপ কমেডিয়ান কুণাল কামরা (Kunal Kamra)। শুক্রবার নতুন একটি পোস্ট করে সাফ জানিয়ে দিলেন, গোটা ঘটনায় ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই উঠছে না।

সুপ্রিম কোর্টে সাংবাদিক অর্ণব গোস্বামীর (Arnab Goswami) জামিন মঞ্জুর প্রসঙ্গে একাধিক টুইট করেছিলেন তিনি। তাঁর সেই মন্তব্য শীর্ষ আদালতের মর্যাদা খর্ব করছে বলে অভিযোগ। তাই তাঁর বিরুদ্ধে আদালত আবমাননার মামলা দায়ের হয়। বৃহস্পতিবারই এই বিষয়ে অনুমতি দেন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল। কিন্তু এরপরও নিজের অবস্থানে অনড় কুণাল। তিনি এমন টুইট করে ভুল করেছেন, তেমনটা মানতে রাজি নন। আর ঠিক এই কারণেই জানিয়ে দেন, টুইটটি তুলে নেওয়া কিংবা ক্ষমা তিনি চাইবেন না। কে কে বেণুগোপালকে উদ্দেশ করে একটি লম্বা চিঠি পোস্ট করেন তিনি। সঙ্গে ক্যাপশনে লেখেন, “কোনও আইনজীবীর প্রয়োজন নেই, কোনও ক্ষমা চাওয়া নয়, কোনও জরিমানা নয়, কোনও জায়গার অপচয় নয়।”

[আরও পড়ুন: আয়ুর্বেদ দিবসে দেশবাসীকে জোড়া উপহার প্রধানমন্ত্রীর, জোর প্রথাগত চিকিৎসায়]

উল্লেখ্য, ২০১৮ সালে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার এক মামলায় অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করেছিল মুম্বই পুলিশ। বম্বে হাই কোর্টে খারিজ হয়ে যায় তাঁর জামিনের আরজি। অবশেষে বুধবার সেই আরজি মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। আটদিন পর জেল থেকে মুক্তি পান রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ। শীর্ষ আদালতের রায়কে স্বাগত জানানোর পাশাপাশি অনেকেই এই রায়ের বিরোধিতা করেন। উত্তাল হয় নেটদুনিয়া। রায়ের বিরোধিতা করতে গিয়ে বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়েরই নিন্দা করে বসেন স্ট্যান্ড আপ কমেডিয়ান কুণাল। অর্ণব জামিন পেতেই কমেডিয়ান কুণাল টুইটারে লেখেন, “ডি ওয়াই চন্দ্রচূড় বিমান সেবিকা, তিনি ফার্স্ট ক্লাসের যাত্রীদের শ্যাম্পেন পরিবেশন করছেন। অথচ আমজনতা জানেন না, তাঁরা আদৌও সেই বিমানে কোনওদিন উঠতে পারবেন কি না।” এই টুইটের পরই তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা (Contempt of Court) দায়েরের আরজি জমা পড়ে। তবে এতকিছুর পরও একই কথা আওড়ে যাচ্ছেন কুণাল। তাই অর্ণব-কুণাল তরজার জল যে ফের অনেক দূর গড়াবে, তা আন্দাজ করাই যায়।

[আরও পড়ুন: ‘বিজেপির হিন্দু রাষ্ট্র গড়ার কাজ সহজ করে দিচ্ছেন ওয়েইসি’, বিস্ফোরক বিখ্যাত উর্দু কবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement