BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাশকতার ছক বানচাল! হরিয়ানায় ধৃত সন্দেহভাজন ৪ খলিস্তানি জেহাদি, উদ্ধার প্রচুর বিস্ফোরক

Published by: Paramita Paul |    Posted: May 5, 2022 2:35 pm|    Updated: May 5, 2022 2:42 pm

4 Suspected Khalistani Terrorists With Pak Link Caught In Haryana | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানায় (Haryana) গ্রেপ্তার ৪ সন্দেহভাজন খলিস্তানি জঙ্গি। উদ্ধার হল বিপুল বিস্ফোরকও। অভিযোগ, পাক সীমান্ত থেকে ড্রোনের মাধ্যমে অস্ত্র পাচার করা হয়েছিল। সেই আগ্নেয়াস্ত্রই পাঞ্জাবে (Punjab) পাচারের ছক কষেছিল ধৃত ৪ খলিস্তানি জেহাদি। তবে সেই পরিকল্পনা সফল হওয়ার আগেই পুলিশি তৎপরতায় ভেস্তে গেল ছক।

বৃহস্পতিবার সকাল ৪টে নাগাদ হরিয়ানার কার্নালের (Karnal) বস্তারের এক টোলপ্লাজা থেকে চার সন্দেহভাজনকে গ্রেপ্তার করে পুলিশ। সূত্রের খবর, ধৃতদের মধ্যে একজন জেলখাটা আসামীও রয়েছে। নাম গুরপ্রীত। জেলেই তার সঙ্গে রাজীব নামে একজনের আলাপ হয়। সূত্রের খবর, রাজীবের সঙ্গে পাকিস্তানের গোয়েন্দা সংগঠন ISI-এর যোগাযোগ ছিল। সেই সূত্র ধরেই অস্ত্র পাচারের ব্যবসায় নামে গুরপ্রীত। বাকি তিন ধৃতের নাম আমনদীপ, ভূপেন্দ্র এবং পরবিন্দর সিং। সকলেই পাঞ্জাবের (Punjab) বাসিন্দা।

 

[আরও পড়ুন: ‘আমাদের লক্ষ্মীর ভাণ্ডার, ওদের কুৎসার ভাণ্ডার’, শপথের বর্ষপূর্তিতে বিজেপিকে তোপ মমতার]

পুলিশ সূত্রে খবর, ড্রোনের মাধ্যমে সীমান্ত পেরিয়ে অস্ত্র আসত ভারতে। মূলত পাঞ্জাব বা হরিয়ানার বিভিন্ন অঞ্চলে ফেলা হত সেই আগ্নেয়াস্ত্র। সেগুলি সংগ্রহ করে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দেওয়াই ছিল এই চারজনের পেশা। এবার ড্রোন মারফত বিপুল আগ্নেয়াস্ত্র পাক সীমান্ত থেকে আনা হয়েছিল ফিরোজপুরে। সেই বিস্ফোরক এবার তেলেঙ্গানার নান্দেদে পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল এই চারজনের উপর।

যদিও অন্য একটি সূত্রের খবর, এদিন সেই বিস্ফোরক নিয়ে দিল্লির উদ্দেশে রওনা হয়েছিল তারা। তার আগেই উদ্ধার হল সেই বিস্ফোরক। সঙ্গে পুলিশের জালে এল ৪ খলিস্তানি (Khalistani) জেহাদিও।

[আরও পড়ুন: ৬ বছর পর রাজ্যে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ, বিজ্ঞপ্তি দিল SSC]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে