২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনাতঙ্কের মধ্যেই তেলেঙ্গানার কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৪

Published by: Soumya Mukherjee |    Posted: June 2, 2020 4:00 pm|    Updated: June 2, 2020 4:03 pm

Telangana: 4 workers killed, 3 seriously injured in explosion in coal mine

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেলেঙ্গানার একটি কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণের ফলে মৃত্যু হল কমপক্ষে ৪ জন শ্রমিকের। মঙ্গলবার সকালে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার পেড্ডাপল্লি জেলার সেন্টেনারি কলোনি এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খোলামুখের ওই কয়লাখনিটির মালিক হল রাজ্য সরকারের নিয়ন্ত্রণাধীন সিঙ্গারেনি কোলিয়ারিস কোম্পানি লিমিটেড (SCCL)। মঙ্গলবার সকালে একজন ঠিকাদারের অধীনে থাকা কয়েকজন শ্রমিক সেখানে কাজ করছিলেন। সেসময় আচমকা বড় বোল্ডার ফাটানোর জন্য ডিটোনেটর বিস্ফোরণ করা হয়। বিস্ফোরণের তীব্রতার জেরে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। গুরুতর জখম হন আরও তিনজন। অন্যান্য শ্রমিকরা সঙ্গে সঙ্গে তাঁদের নিয়ে গিয়ে স্থানীয় একটি হাসপাতালে ভরতি করেন। অন্যদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে চারজন শ্রমিকের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়।

[আরও পড়ুন: কাশ্মীরে ঘর বানালে ভুগতে হবে ফল, ‘ভারতীয়’দের হুমকি পাক জেহাদি সংগঠনের ]

মর্মান্তিক এই দুর্ঘটনা প্রসঙ্গে স্থানীয় এক পুলিশ আধিকারিক জানান, মঙ্গলবার সকালে এই বিস্ফোরণের খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে যান পুলিশকর্মীরা। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানোর পাশাপাশি জখমদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। পাশাপাশি একটি মামলা দায়ের করে এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

এপ্রসঙ্গে সিঙ্গারেনি কোলিয়ারিস কোম্পানি লিমিটেডের এক কর্তা জানান, দুর্ঘটনার খবর পাওয়ার পরেই প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি কয়লাখনি কর্তৃপক্ষের প্রতিনিধিরাও ঘটনাস্থলে যান। পুলিশের পাশাপাশি ডিরেক্টর জেনারেল অফ মাইন সেফটি এই ঘটনার আলাদাভাবে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: মদের বদলে সার্জিক্যাল স্পিরিট পান, বন্ধুর পার্টিতে নেশা করে মৃত্যু ৫ জনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে