BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোটমুখী পাঞ্জাবে নতুন করে অস্বস্তিতে কংগ্রেস, রাহুলের প্রচারে অনুপস্থিত দলের পাঁচ সাংসদ

Published by: Kishore Ghosh |    Posted: January 27, 2022 6:39 pm|    Updated: January 31, 2022 5:26 pm

5 Congress MPs absent from Rahul Gandhi’s Amritsar meet | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবে অস্বস্তিতে কংগ্রেস (Congress)। বৃহস্পতিবার পাঞ্জাবে নির্বাচনী প্রচারে অমৃতসরে আসেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেখানে উপস্থিত থাকলেন না রাজ্যের পাঁচ কংগ্রেস সাংসদ। এই ঘটনা রাহুলের নেতৃত্বের প্রতি অনস্থা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এই বিষয়ে রাহুলের প্রচারে গড়হাজির পাঁচ কংগ্রেস সাংসদের অন্যতম জসবির সিং গিল (Jasbir Singh Gill) বলেন, দল আমাদের আমন্ত্রণ জানায়নি, তাই যাইনি।

রাহুল গান্ধীর পাঞ্জাব সফরে অনপুস্থিত থাকা পাঁচ নেতাদের অন্যতম মণীষ তিওয়ারি (Manish Tewari)। অন্যরা হলেন রবনীত সিং বিট্টু, জসবির সিং গিল, মহম্মদ সাদিক এবং প্রিনিত কাউর। উল্লেখ্য প্রিনিত কাউর পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অরমরিন্দর সিংয়ের (Amarinder Singh) স্ত্রী।

রাহুলের প্রচারে তাদের অনুপস্থিত থাকা নিয়ে সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে জসবির সিং গিল বলেন, “অমৃতসরে আসার বিষয়ে আমাদের দিক থেকে কোনও অসুবিধা ছিল না। তাঁর কথায়, “আমরা জানতে পারি ওই সভাটি ছিল আসন্ন নির্বাচনে রাজ্যে কংগ্রেসের ১১৭ জন প্রার্থীর জন্যে। পাঞ্জাব কংগ্রেসের সভাপতি কিংবা পাঞ্জাবের মুখ্যমন্ত্রী কেউ আমাদের আমন্ত্রণ জানাননি। আমাদের আমন্ত্রণ জানানো হলে অবশ্যই আসতাম।” 

[আরও পড়ুন: ক্যাপ্টেনের পরামর্শে সায়, পাঞ্জাবে বিজেপির প্রার্থী তালিকায় ভিড় অন্নদাতাদের]

উল্লেখ্য, পাঁচ কংগ্রেসের নেতার মধ্যে জল্পনা যাঁকে নিয়ে বেশি, তিনি মণীষ তিওয়ারি। মাঝে সোনিয়া গান্ধীকে দলের মধ্যে সংস্কার প্রয়োজন বলে চিঠি লিখেছিলেন তিনি । সেই চিঠি প্রকাশ্যে আসে। যার পর পাঞ্জাব কংগ্রেসের মুখপাত্র পবন খেরা বলেছিলেন, দলের অভ্যন্তরীণ বিষয় প্রকাশ্যে আসা উচিত নয়। এর খারাপ প্রভাব পড়ে কংগ্রেস কর্মীদের উপরে।

গত বছরেরে নভেম্বর মাসে প্রকাশিত হয় মণীষ তিওয়ারির নতুন বই ‘টেন ফ্ল্যাশ পয়েন্টেস; টোয়েন্টি ইয়ার্স- ন্যাশানাল সিকিউরিটি সিচুয়েশনস দ্যাট ইম্প্যাকটেড ইন্ডিয়া’। এই বইয়ের কারণেও কংগ্রেস ও তিওয়ারির দূরত্ব বেড়েছে। বইতে তিওয়ারি লেখেন, মুম্বইয়ে ২৬/১১-র হামলার পর তৎকালীন ইউপিএ (UPA) সরকারের পাকিস্তানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত ছিল।

[আরও পড়ুন: পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর ভাইপোর বাড়িতে ইডি হানা, ‘মমতার মতো আমাকেও টার্গেট করছে’, তোপ চান্নির]

সামনেই পাঞ্জাব বিধানসভা নির্বাচন। সেই কারণেই আজ থেকে পঞ্চ নদের রাজ্যে প্রচার শুরু করেন রাহুল গান্ধী। এদিন রাহুলের সঙ্গী ছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণচিৎ সিং চান্নি ও পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের সভপতি নভজ্যোত সিং সিধু। তবে মণীষ তিওয়ারি-সহ চার নেতার অনুপস্থিতি পাঞ্জাবে কংগ্রেসকে নতুন করে অস্বস্তিতে ফেলল বলেই মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে