১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

দিল্লির হিংসায় আইবি কর্মী অঙ্কিত শর্মা খুনে গ্রেপ্তার আরও ৫

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 15, 2020 4:04 pm|    Updated: March 15, 2020 4:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি হিংসার বলি আইবি কর্মী অঙ্কিত শর্মার খুনে গ্রেপ্তার আরও ৫ জন। ঘটনার তদন্তে নেমে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ তাদের গ্রেপ্তার করে। এ পর্যন্ত অঙ্কিত শর্মা খুনে মোট ১২ জনকে গ্রেপ্তার করা হয়।

সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থন ও সিএএ বিরোধী আন্দোলনের প্রতিবাদে ফেব্রুয়ারি মাসের শেষেই উত্তপ্ত হয়ে ওঠে দিল্লি। প্রায় চার দিন ধরে চলা এই আন্দোলনে ক্ষতিগ্রস্ত হয় দিল্লির উত্তর-পূর্ব প্রান্ত। সেই হিংসাশ্রয়ী আন্দোলনেই নিহত হন আইবি কর্মী অঙ্কিত শর্মা। দিল্লির নর্দমা থেকে তার দেহ উদ্ধার হয়। এই ঘটনায় ইতিমধ্যেই দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের হাতে গ্রেপ্তার হন আম আদমি পার্টির কাউন্সিলর তাহির হোসেন। চলতি সপ্তাহের প্রথম দিকে সলমন নামের আর এক যুবককেও গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। এবার এই ঘটনায় জড়িত সন্দেহে আরও পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মোট ১২ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে চার জন ফিরোজ, জাভেদ, গুলফাম এবং শোয়েব দিল্লির চাঁদবাগের বাসিন্দা। আর এক ধৃত আনাস মুস্তাফাবাদের বাসিন্দা।

জানা গিয়েছে, ধৃত সলমনকে চারদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এরই মধ্যে জানা যায়, অঙ্কিতকে প্রথমে কুপিয়ে খুন করা হয় পরে তার দেহ নর্দমায় ফেলে দেওয়া হয়। অঙ্কিতের দেহ উদ্ধারের পর প্রথমে শনাক্ত করতে পারেননি অঙ্কিতের বাবা। তবে চারশো নয়, প্রায় একান্নটি কোপ পড়ে অঙ্কিতের শরীরে। ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে ফুসফুসে এবং মাথায় গভীর ক্ষত এবং রক্তক্ষরণের জেরেই মৃত্যু হয়েছে এই তরুণ আইবি কর্মীর।

[আরও পড়ুন: করোনা রুখতে অক্লান্ত লড়াই, দেশের কাছে অনুপ্রেরণা কেরলের স্বাস্থ্যমন্ত্রী ‘শৈলজা টিচার’]

ওই ময়নাতদন্তের রিপোর্টে আরও বলা হয়েছে, অঙ্কিতের দেহে এমন ১২টি ক্ষত পাওয়া গিয়েছে যেগুলো দেখে স্পষ্টই বোঝা যাচ্ছে যে ধারালো কোনও অস্ত্র দিয়ে বারবার আঘাত করা হয়েছে তাঁকে। থাই, পা এবং পিঠে রয়েছে বারবার কোপানোর চিহ্ন। এছাড়াও প্রায় ৩৩টি এমন ক্ষত রয়েছে যেগুলো ভোঁতা কোনও জিনিস যেমন রড দিয়ে আঘাতের ফলে হয়েছে। ফরেনসিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, এইসব আঘাতের কারণেই মৃত্যু হয়েছিল অঙ্কিত শর্মার।

[আরও পড়ুন: বিধায়করা বিজেপির ‘খপ্পরে’, উদ্ধার করতে অমিত শাহকেই চিঠি কমল নাথের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement