BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘বিজেপি ভণ্ডের মত আচরণ করছে’, সামনায় কটাক্ষ শিব সেনার

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 9, 2020 6:40 pm|    Updated: March 9, 2020 6:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray) ‘হিন্দুত্ববাদ’ থেকে সরে যাচ্ছেন বলে কটাক্ষ করেছিল গেরুয়া শিবির। আর তার জেরেই বিস্ফারিত হয়ে ওঠে শিব সেনা। নিজেদের মুখপত্র সামনায় বিজেপিকে ‘ভণ্ড’ বলে একহাত নেয় শিব সেনা। পাশাপাশি পদ্ম-শিবিরের পুরনো জোটসঙ্গীকে অযোধ্যা যাত্রা নিয়ে কটাক্ষ করায় বিজেপির ‘খারাপ উদ্দেশ্য’ রয়েছে বলেও সামনায় মন্তব্য করা হয়।

গত বছর নভেম্বরে মহারাষ্ট্রের সরকার গঠনের ‘মহা নাটক’-এর যবনিকা পতন হয়। শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রে সরকার গঠনের সময় মতাদর্শ বিরোধী কংগ্রেস ও এনসিপির সঙ্গে হাত মেলায়। চিরসঙ্গী বিজেপির কাছ থেকে সরে আসায় গেরুয়া শিবির এই ধরণের মন্তব্য করছে বলেও শিব সেনার মুখপত্র ‘সামনা’-এ প্রকাশ করা হয়। সামনায় বলা হয় শিব সেনা নিজেদের চিরন্তন হিন্দুত্ব মতাদর্শ থেকে ক্রমশ পিছু হঠছে। মহারাষ্ট্রে সরকার গঠনের ১০০ দিন পূরণের পর শনিবার অযোধ্যায় রাম জন্মভূমিতে যান উদ্ধব ঠাকরে। শিব সেনার মুখপত্র ‘সামনা‘-এ কটাক্ষ করে বিজেপিকে বলা হয়, গেরুয়া শিরির এখন ‘ভণ্ড’ হয়ে উঠেছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর অযোধ্যায় রাম জন্মভূমি দর্শন বিজেপি ভালো চোখে মেনে নিতে পারছে না। তারা কোনও মতেই মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী রাম জন্মভূমি ভ্রমণে খুশি হয়নি। আর অযোধ্যা নিয়ে উদ্ধবকে যেভাবে কটাক্ষ করা হয়েছে তাতে বিজেপির অসৎ উদ্দেশ্যই মহারাষ্ট্র নাগরিকের কাছে স্পষ্ট হয়। সরকার গঠনে কংগ্রেসের সঙ্গে তাল মিলিয়ে সরকার গঠন করেছে ঠিকই, তাতে শিব সেনার মতাদর্শের কোনও পরিবর্তন হয়নি। মানুষের জন্য কাজ করতে তারা ভোলেনি। ভগবান রামের মতে প্রতিটি মানুষ সমান, তাদের সমান অধিকার পাওয়া উচিৎ এটাই আমরা মনে করি। গেরুয়া শিবিরকে কটাক্ষ করে শিব সেনা জানায়, “বিরোধীরা চায় দিল্লিতে যেভাবে সংশোধীত নাগরিকত্ব আইন নিয়ে অশান্তি ছড়িয়েছে মহারাষ্ট্রে সেই অশান্তির আগুন ছড়াক।”

[আরও পড়ুন:চরমে আরজেডি-কংগ্রেস দ্বন্দ্ব! ভোটের আগে ভাঙতে পারে বিহারের বিরোধী মহাজোট]

বিজেপি নেতাদের আক্রমণ করে শিব সেনা জানায়, “ভগবান রাম কারোর ব্যক্তিগত সম্পত্তি নয়। যে কেউ তার পুজো করতে পারে। তার জন্য এইভাবে আক্রমণ কর যায় না। এই ধরণের আক্রমণ করে তারা নিজেদের ছোট মনের পরিচয় দিয়েছে। বিজেপি নেতারা গতবছর লোকসভা নির্বাচনের সময় মন্তব্য করে গেরুয়া পোশাক পরার আগে প্রথমে রাজনৈতিক নেতাদের মন পরিষ্কার করা উচিৎ। তাহলে এই ধরণের মন্তব্যর পর পদ্ম শিবির কী বলবে?”

[আরও পড়ুন:দলীয় নিয়মশৃঙ্খলার গেরো, রাজ্যসভায় হ্যাটট্রিক হচ্ছে না সীতারাম ইয়েচুরির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement