Advertisement
Advertisement

Breaking News

করোনা ভাইরাস

দেশে একদিনে করোনার কবলে প্রায় ৬৯ হাজার, চিকিৎসাধীন রোগীর সংখ্যা পেরল ৭ লক্ষ

ইতিমধ্যেই ৩০ লক্ষ পেরিয়েছে মোট আক্রান্তের সংখ্যা।

69,239 fresh COVID 19 cases and 912 deaths in the last 24 hours
Published by: Subhajit Mandal
  • Posted:August 23, 2020 9:46 am
  • Updated:August 23, 2020 9:55 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই বাঁধ মানছে না করোনা। আগস্টের শুরু থেকেই বিশ্বের সবচেয়ে দ্রুত হারে সংক্রমণ বাড়ছে ভারতে। তার ব্যতিক্রম হল না শনিবারও। স্রেফ গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবলে পড়লেন ৬৯ হাজারেরও  বেশি মানুষ। যা কিনা মোট সংক্রমণের নিরিখে ভারতের উপরে থাকা আমেরিকা এবং ব্রাজিলের দৈনিক বৃদ্ধির প্রায় দেড়গুণ। এই রেকর্ড বৃদ্ধির ফলে ইতিমধ্যেই দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ৩০ লক্ষ পেরিয়েছে।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬৯ হাজার ২৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা কিনা গতকালের থেকে খানিকটা কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ লক্ষ ৪৪ হাজার ৯৪১ জন। এদের মধ্যে ২২ লক্ষ ৮০ হাজার ৫৬৭ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮ হাজার মানুষ। তবে দেশে এখনও ৭ লক্ষ ৭ হাজার ৬৬৮ জন করোনা রোগী চিকিৎসাধীন। ইতিমধ্যেই বিশ্বের তৃতীয় দেশ হিসেবে সংক্রমণের নিরিখে ৩০ লক্ষের গণ্ডি পেরিয়েছে ভারত। সেই সঙ্গে সক্রিয় রোগীর সংখ্যাও পেরিয়েছে ৭ লক্ষ।

[আরও পড়ুন: রাফালে বিমানঘাঁটি উড়িয়ে দেওয়ার হুমকি, নিরাপত্তা বাড়ল আম্বালায়]

তবে সংক্রমণ বাড়লেও দেশের মৃত্যু হার এখনও অনেকটাই কম। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯১২ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৬ হাজার ৭০৬ জন। এই মুহূর্তে দেশে সুস্থতার হার এখন প্রায় ৭৫ শতাংশ। এবং মৃত্যু হার ২ শতাংশের অনেকটা কম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ