BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পুরোহিতের দেওয়া কয়েন নিতে হুড়োহুড়ি, তামিলনাড়ুর মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত অন্তত ৭

Published by: Bishakha Pal |    Posted: April 22, 2019 10:51 am|    Updated: April 22, 2019 2:15 pm

7 dead and 10 injured in stampede at Tamil Nadu's temple

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর কারুপু স্বামী মন্দিরে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে সাত জনের। আহতের সংখ্যা প্রায় ১০। রবিবার একটি উৎসব উপলক্ষে মন্দিরে জমায়েত হয়েছিলেন কয়েকশো ভক্ত। ঠেলাঠেলিতে মাটিতে পড়ে যান কয়েকজন। ভিড়ের চাপে তাদের উপর দিয়েই চলে যান অনেকে। ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের।

ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর থুরাইয়ারের কাছে মুথিয়ামপালায়ম গ্রামের মন্দিরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মন্দিরে চিত্র পূর্ণিমায় উপলক্ষে কয়েক হাজার পুণ্যার্থীর ভিড় হয়েছিল মন্দিরে। এদিন মন্দিরা ‘পাদিকাসু’ (কয়েন) বিতরণ উৎসব হয়। নিয়ম মেনেই পুজো চলছিল। হঠাৎ মন্দিরের রীতি ঘিরে হুড়োহুড়ি পড়ে যায় পুণ্যার্থীদের মধ্যে। প্রত্যক্ষদর্শীদের মতে, পুরোহিত কয়েন দিতে শুরু করার পরই ধাক্কাধাক্কি শুরু হয়। কে আগে কয়েন নেবে, এই নিয়ে ঠেলাঠেলি করতে শুরু করেন ভক্তরা। তাতেই পদপিষ্ট হন ৭ জন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। মৃতদের মধ্যে ৪ জন মহিলা। আহত ১০।

[ আরও পড়ুন: রাহুলের নির্দেশ পেলেই বারাণসীতে লড়বেন, জানিয়ে দিলেন প্রিয়াঙ্কা ]

পুণ্যার্থীদের মতে, এই উৎসবে কয়েন বিতরণই হল প্রধান রীতি। সেই কারণেই বিভিন্ন জায়গা থেকে ভক্তদের সমাগম ঘটে। তাই কয়েন পেতে হুড়োহুড়ি শুরু হয়েছিল। মন্দির কর্তৃপক্ষ মেনে নিয়েছে একথা। তারা জানিয়েছে, হুড়োহুড়ি প্রতি বছরই হয়। কিন্তু এবছর ভক্তদের ভিড় নিয়ন্ত্রণ করার মতো উপযুক্ত নিরাপত্তারক্ষী তাদের ছিল না৷ ফলে পরিস্থিতি আয়ত্ত্বের বাইরে চলে যায়। ঘটনার কথা পুলিশ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে। তবে এখনও পর্যন্ত ঘটনায় কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। জেলা প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছে, ঘটনার জন্য কারা দায়ী, তা জানতে তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।

ঘটনার জন্য নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর্থিক অনুদানের আশ্বাস দিয়েছেন তিনি। জানিয়েছেন, নিহতদের প্রত্যেকের পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়া হবে। আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় সহায়তারও আশ্বাস দিয়েছেন তিনি। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামীও পদপিষ্ট হওয়ার ঘটনায় সমবেদনা জানিয়েছেন। রাজ্য সরকারের তরফে প্রত্যের নিহতের পরিবারকে ১ লাখ টাকা ও আহতদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা আর্থিক অনুদানের আশ্বাস দেওয়া হয়েছে।

[ আরও পড়ুন: অফিসে বসেই দেদার মদ্যপান সরকারি আধিকারিকদের, চাঞ্চল্য যোগীরাজ্যে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে