৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মধ্যরাতে রান্নার গ্যাস সিলিন্ডারে ভয়াবহ বিস্ফোরণ গুজরাটে, মৃত ৭

Published by: Biswadip Dey |    Posted: July 24, 2021 11:48 am|    Updated: July 24, 2021 11:48 am

7 killed in explosion caused by LPG cylinder leakage in Gujarat | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রান্নার LPG সিলিন্ডারে (cylinder) বিস্ফোরণ (Explosion) ঘটায় মর্মান্তিক দুর্ঘটনা গুজরাটে (Gujarat)। আহমেদাবাদের কাছেই এক অঞ্চলে ঘটা ওই বিস্ফোরণে এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছে শিশুরাও। হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন আরও ৩ জন।

ঠিক কী হয়েছিল? পুলিশ জানিয়েছে, বিস্ফোরণটি হয়েছিল গত মঙ্গল‌বার রাতে। একটি ছোট ঘরে একসঙ্গে থাকতেন কয়েকজন শ্রমিক ও তাঁদের পরিবারের সদস্যরা। কাছেই একটি কারখানায় তাঁরা কাজ করতেন। ভাড়া থাকার ঘরের সমস্যায় সকলে মিলেই ছোট ঘরটিতে থাকতে হত তাঁদের। বিস্ফোরণের সময় ঘরের অধিকাংশ বাসিন্দাই ঘুমিয়ে ছিলেন। গ্যাসের পাইপলাইনে লিকেজ হওয়ার ফলে গ্যাস নির্গত হতে শুরু করে। গন্ধ এমনই বেরতে থাকে তা পাশের বাড়িতেও পাওয়া যাচ্ছিল। এক প্রতিবেশী সেই খবরই দিতে এসেছিলেন ওই শ্রমিকদের। কিন্তু দুর্ভাগ্য, এরপরই ঘটে যায় দুর্ঘটনা।

[আরও পড়ুন: Maharashtra: প্রবল বৃষ্টি আর ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১২৯, নিখোঁজ বহু]

আসলে ওই প্রতিবেশী ঘরের দরজায় ধাক্কা দেওয়ায় এক শ্রমিক ঘুম থেকে উঠে আলোর সুইচ জ্বালান দরজা খুলতে। আর তাতেই ঘটে যায় অনর্থ। সুইচ জ্বালাতেই মুহূর্তে বিস্ফোরণ ঘটে সিলিন্ডারে। কেননা ততক্ষণে গ্যাস নির্গত হয়ে ঘরের ভিতরে প্রচুর পরিমাণে জমা হয়ে গিয়েছি‌ল। ইলেকট্রিক সুইচের সংযোগ ঘটতেই প্রচণ্ড বিস্ফোরণ হয়। আশপাশের এলাকাতেও ছড়িয়ে পড়ে চাঞ্চল্য।

সব মিলিয়ে ওই ছোট ঘরে ছিলেন ১০ জন। বিস্ফোরণে সকলেই মারাত্মক জখম হন। দ্রুত তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার হাসপাতা‌লে মারা যান ৩ জন। শুক্রবার মারা গিয়েছেন আরও ৪ জন। নিহতদের মধ্যে শিশু ও নারীও রয়েছেন। বাকি ৩ জনের অবস্থাও গুরুতর। তাঁদের চিকিৎসা চলছে। ঘটনার অভিঘাতে এখনও ওই এলাকায় উত্তেজনা রয়েছে।

আরও পড়ুন: কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার কাছে বিস্ফোরণ, শহিদ সেনা জওয়ান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×