১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরপ্রদেশে দুর্ঘটনায় মৃত ৮, নিহতদের পরিবারকে দু’লক্ষ টাকা সাহায্য মোদির

Published by: Anwesha Adhikary |    Posted: September 28, 2022 3:58 pm|    Updated: September 28, 2022 3:58 pm

8 killed in Uttar Pradesh accident, Narendra Modi announced financial help | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে (Uttar Pradesh) ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে আটজনের। গুরুতর আহত হয়েছেন অন্তত ১৪ জন। লখিমপুর খেরি এলাকায় একটি বেসরকারি বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষের ফলে দুর্ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই মৃতদের পরিবারের জন্য দু’লক্ষ টাকা আর্থিক সহায়তা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেই সঙ্গে আহতদের জন্য পঞ্চাশ হাজার টাকা সহায়তার ঘোষণা করা হয়েছে প্রধানমন্ত্রীর দপ্তরের তরফ থেকে।

লখিমপুর খেরির ডিএসপি প্রীতম পাল সিং জানিয়েছেন, যাত্রীবাহী বেসরকারি বাসটি লখনউ যাচ্ছিল। সেই সময়ে জাতীয় সড়কের উপরেই উলটো দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে বাসটির ধাক্কা লাগে। তখনই বাসটি উলটে যায়। স্থানীয় বাসিন্দাদের উদ্যোগেই উদ্ধারকাজ শুরু করা হয়। পরে ঘটনাস্থলে গিয়ে গ্যাস কাটার দিয়ে বাস কেটে যাত্রীদের বের করে আনার ব্যবস্থা করা হয়।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে সুখবর, পুজোর আগেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বাড়ল ৪ শতাংশ]

ঘটনাস্থলেই (Uttar Pradesh Accident) মৃত অবস্থায় আটজন যাত্রীর দেহ উদ্ধার করা হয়। আশঙ্কাজনক ভাবে আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। তবে পুলিশের আশঙ্কা, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। মৃতদের শনাক্তকরণের কাজ চলছে বলে জানিয়েছেন প্রীতম। ইতিমধ্যেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যুদ্ধকালীন তৎপরতায় যেন উদ্ধারকাজ হয়, সেই নির্দেশও দিয়েছেন তিনি।

ঘটনার শোকপ্রকাশ করে টুইট করা হয়েছে প্রধানমন্ত্রীর দপ্তরের তরফ থেকে। সেখানে লেখা হয়েছে, “উত্তরপ্রদেশের লখিমপুর খেরির ঘটনায় প্রধানমন্ত্রী অত্যন্ত দুঃখিত। স্বজনহারা পরিবারের পরি সমবেদনা রইল। দ্রুত সেরে উঠুন আহতরা। জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারের জন্য দু’লক্ষ টাকা সাহায্য ঘোষণা করা হচ্ছে। আহতদের জন্য পঞ্চাশ হাজার টাকা সহায়তা দেওয়াব হবে।”

[আরও পড়ুন: আরও ৩ মাস প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় বিনামূল্যে রেশন, তৃণমূলের দাবি মানল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে