BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সরকার বাঁচাতে নয়া কৌশল! ৮ বিধায়কের ইস্তফাপত্র বাতিল করলেন কর্ণাটকের স্পিকার

Published by: Soumya Mukherjee |    Posted: July 9, 2019 9:30 pm|    Updated: July 9, 2019 9:31 pm

8 MLAs need to submit resignations again in 'proper format'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ নাটকীয় হয়ে উঠছে কর্ণাটকের পরিস্থিতি। জোট সরকারের ক্ষমতায় থাকার মেয়াদ নিয়ে দেশজুড়ে জল্পনার মাঝেই মাস্টারস্ট্রোক দিলেন স্পিকার কে আর রমেশ কুমার! ইস্তফা দেওয়া ১৩ জন বিধায়কের মধ্যে ৮ জনের আবেদনপত্র মঙ্গলবার বাতিল করে দিলেন তিনি। নিয়ম মেনে ইস্তফাপত্র জমা না দেওয়ার ফলেই এই সিদ্ধান্ত নিতে তিনি বাধ্য হয়েছেন বলে জানান। আর বাকি পাঁচজন বিধায়ককে এই সপ্তাহের মধ্যে তাঁর সঙ্গে দেখা করার নির্দেশ দেন।

[আরও পড়ুন- ‘আমাকে খুনের সুপারি দেওয়া হয়েছিল’, চাঞ্চল্যকর অভিযোগ আন্না হাজারের]

গত শনিবার প্রথমে ইস্তফা দিয়েছিলেন ১১ জন বিধায়ক। এরপরই গত তিনদিনে ইস্তফা দেন বাকিরা। তাঁরা যখন ইস্তফা দিচ্ছেন তখন অফিসে ছিলেন না স্পিকার। তাই মঙ্গলবার ইস্তফাপত্রগুলি তিনি খতিয়ে দেখবেন বলে জানিয়ে ছিলেন। বলেছিলেন, তিনি দুটি জিনিস দেখবেন প্রথমত চিঠিগুলি আসল না নকল। আর ওই বিধায়করা স্বেচ্ছায় ইস্তফা দিয়েছেন কি না। মঙ্গলবার সেই ভিত্তিতেই আটজনের ইস্তফাপত্র বাতিল করে দেন। তার আগে সকালে তিনি বলেন, “আমি বরাবর কয়েকটি নিয়ম মেনে চলি। সেই নিয়ম মেনেই সিদ্ধান্ত নেব। পরে তিনি বলেন, ওই বিধায়কদের গোপন আস্তানা ছেড়ে বেরিয়ে আসতে হবে। আমার সঙ্গে দেখা করে কথা বলতে হবে। চিঠি দিয়েই যদি সব কাজ হয়ে যেত, তাহলে আর আমাকে দরকার হত না।”

পাশাপাশি আরও জানান, ওই বিধায়করা ইস্তফা দিতে চাইলে নিয়ম মেনে নতুন করে ইস্তফাপত্র জমা দিতে হবে। আর বাকি যে পাঁচজনের আবেদনে তিনি কোনও ভুল পাননি তাঁদের দেখা করার নির্দেশ দিয়েছেন। মুখোমুখি কথা বলার পরেই তাঁদের ইস্তফা গ্রহণ করবেন।

[আরও পড়ুন- কামড় খেয়েও অকুতোভয়, সাপ হাতে জড়িয়েই হাসপাতালে মা-মেয়ে]

এই বিষয়ে কর্ণাটকের রাজ্যপালকে তিনি ২টি চিঠি দিয়েছেন বলেও জানা গিয়েছে। তাতে, ইস্তফা দেওয়া বিধায়করা তাঁর সঙ্গে দেখা করেননি বলেও উল্লেখ করেছেন। এর ভিত্তিতে রাজ্যপাল তাঁকে সাংবিধানিক রীতিনীতি মেনে কাজ করার পরামর্শ দিয়েছেন বলেই খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে