BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মহারাষ্ট্রের আক্রান্তদের ৮০ শতাংশই উপসর্গহীন, মুখ্যমন্ত্রীর দাবিতে বাড়ছে আতঙ্ক

Published by: Paramita Paul |    Posted: April 26, 2020 4:02 pm|    Updated: April 26, 2020 4:02 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যু জোড়া পরিসংখ্যানেই দেশের মধ্যে শীর্ষে রয়েছে আরব সাগর তীরের এই রাজ্য। এমন পরিস্থিতিতে সে রাজ্যের মুখ্যমন্ত্রী আরও ভয়ের বাণী শোনালেন। রবিবার উদ্ধব ঠাকরে জানালেন, মহারাষ্ট্রের ৮০ শতাংশ করোনা আক্রান্তই উপসর্গহীন। যা রাজ্য প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।এদিন তিনি আরও জানান, ৩ মে’র পর লকডাউন তোলা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। একইসঙ্গে পরিযায়ী শ্রমিকদেরও বাড়ি ফেরানো নিয়ে মহারাষ্ট্র সরকার তৎপর বলে জানান তিনি। কিন্তু তাঁদের দেশে ফেরাতে ট্রেন চালানো হবে না বলেও সাফ জানিয়ে দিয়েছেন উদ্ধব ঠাকরে।

এদিন রাজ্যবাসীর উদ্দেশে বার্তা দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কড়াভাবে লকডাউন পালন করার জন্য মহারাষ্ট্রবাসীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। একইসঙ্গে বাড়িতে বসেই ধর্মীয় অনুষ্ঠান পালনের উপর জোর দিয়েছেন তিনি। উদ্ধব কথায়, “পবিত্র রমজান মাস শুরু হয়েছে। আপনারা বাড়িতে বসেই নামাজ পড়ুন।” এদিকে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে দুই পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। তাঁদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। শিব সেনা প্রধানের কথায়, “দুই পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে। নিজের জীবন, পরিবারকে সরিয়ে রেখে রাজ্যবাসীকে সুরক্ষিত রাখতে জীবনপাত করছেন পুলিশকর্মীরা। তাঁদের পাশে আছি আমরা। সরকারি সমস্তরকম সাহায্য পাবেন ওঁরা।” 

[আরও পড়ুন : কোয়ারেন্টাইন সেন্টারে ঢুকে গণধর্ষণ, তিন যুবকের পাশবিকতায় শিহরিত দেশবাসী]

এদিন উদ্ধব পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরানোর জন্য উপযুক্ত ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দেন। এ বিষয় তিনি জানান, “পরিযায়ী শ্রমিকদের আমি কথা দিচ্ছি ওঁদের ঘরে ফেরাতে যা করতে হয় আমি করব। এ নিয়ে আমি কেন্দ্রের সঙ্গেও কথা বলছি। তবে এটা নিশ্চিত, ট্রেন চালানো হবে না। আমরা ভিড় হোক চাই না। নাহলে লকডাউন আরও বাড়ানোর প্রয়োজন হতে পারে।” তবে দ্রুত ডায়ালিসিস সেন্টার, চিকিৎসকদের ক্নিনিক চালু করে হবে বলও আশ্বাস দিয়েছেন তিনি।

[আরও পড়ুন :লকডাউন ভঙ্গকারীকে গ্রেপ্তারের জের, করোনা আক্রান্ত মধ্যপ্রদেশের পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement