BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জয়পুরে করোনা আক্রান্ত ৮৫ বছরের বৃদ্ধ, স্বাস্থ্যদপ্তরের নজরে আরও ২৩৫ জন

Published by: Subhamay Mandal |    Posted: March 11, 2020 12:32 pm|    Updated: September 8, 2020 1:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্বের মতো ভারতেও লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাস (COVID-19) আক্রান্তের সংখ্যা। ভারতের চিন্তা বাড়িয়ে এবার রাজস্থানের জয়পুরে এক অশীতিপর বৃদ্ধের শরীরে মিলল ভাইরাস। বুধবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক এ খবর নিশ্চিত করেছেন। গত ২৮ ফেব্রুয়ারি দুবাই থেকে ফিরেছিলেন ওই ৮৫ বছরের বৃদ্ধ। মঙ্গলবার রাতেই তাঁর রক্তে ভাইরাসের নমুনা পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে।

রাজস্থানের স্বাস্থ্যদপ্তরের অতিরিক্ত মুখ্য সচিব রোহিত কুমার সিং জানিয়েছেন, এই বৃদ্ধ কিছুদিন আগে দুবাই থেকে ফিরেছেন। তাঁর রক্তে ভাইরাসের নমুনা পাওয়া গিয়েছে। স্পাইসজেটের যে বিমানে তিনি ফিরেছিলেন সেটিও পরীক্ষা করার জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আক্রান্ত বৃদ্ধকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। জয়পুরে আসার পর ওই বৃদ্ধ আরও ২৩৫ জনের সংস্পর্শে আসেন বলে খবর। তাঁদেরকেও পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ ছাড়াল, কেরলে সমস্ত স্কুল-কলেজ বন্ধ]

এদিকে, ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সরকারি পরিসংখ্যান বলছে, দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ জন। যদিও বেসরকারি মতে, সংখ্যাটা ৬০ ছাড়িয়েছে। বুধবার কর্ণাটকে আরও চার জন নতুন করে সংক্রামিত হয়েছেন বলে খবর মিলেছে। দুবাই ফেরত এক ব্যক্তিও করোনা আক্রান্ত হয়েছেন রাজস্থানে। তবে সবচেয়ে বেশি আক্রান্তের হদিশ মিলেছে কেরলে।

সংক্রমণ রুখতে সে রাজ্যের স্কুল-কলেজ-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান চলতি মাসের শেষপর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সিনেমা হলও। অভিযোগ উঠেছে, বিদেশ ফেরত বহু নাগরিক তাঁদের ভ্রমণ বৃত্তান্ত গোপন রাখছেন। তা আইনত অপরাধ উল্লেখ করে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে কেরল সরকার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement