BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কের জের, কেরলে সিনেমা হল বন্ধের নির্দেশ রাজ্য সরকারের

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 10, 2020 8:02 pm|    Updated: March 10, 2020 8:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলে আজও ৬ জনের শরীরে মিলেছে করোনার নমুনা। আতঙ্কে তাদের রাখা হয়েছে কোয়ারেন্টাইনে। তবে আর যাতে কেরলে করোনা আতঙ্কের সংখ্যা না বাড়ে তার জন্য নয়া পন্থা অবলম্বন করেছে কেরল সরকার। কেরলে সিনেমা হলগুলি বন্ধ রাখার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

করোনায় কেউ আক্রান্ত হলে তাদের চিকিৎসার জন্য আলাদা করে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবার মোট ৬ জনের শরীরে মিলেছে করোনার নমুনা। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ১৫। তাদের মধ্যে ৩ জন সুস্থ হয়ে ফিরে গিয়েছেন। তবে বাকিদের মধ্যে করোনার প্রভাব যাতে না ছড়ায় তার জন্য ৩১ মার্চ পর্যন্ত সিনেমা হলগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এ দিন সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন৷ সেখানেই তিনি জানিয়েছেন, করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্যে এক জায়গায় বেশি মানুষের জড়ো হওয়া বন্ধ করতে বেশ কিছু পদক্ষেপ করছে রাজ্য সরকার৷ কারণ ভিড়ের মধ্যে থেকেই করোনা ভাইরাস সংক্রমণ ছড়ানোর আশঙ্কা সবথেকে বেশি থাকে৷ পর্যন্ত রাজ্যের সমস্ত সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে৷ এর পাশাপাশি, যে কোনও অনুষ্ঠান, বিয়েবাড়ি, উৎসব, যেখানে বেশি মানুষের জড়ো হওয়ার সম্ভাবনা রয়েছে, সেগুলি পিছিয়ে দেওয়ার আরজি জানিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী৷ এমনকী, সবরীমালা মন্দিরে গিয়ে ভিড় না করার জন্যও অনুরোধ করেছেন তিনি৷ রাজ্যবাসীর কাছে তাঁর আবেদন, ধর্মীয় আচার আচরণ যেন বাড়িতে থেকেই তাঁরা পালন করেন৷ একই সঙ্গে সপ্তম শ্রেণি পর্যন্ত রাজ্যের সব স্কুলের পরীক্ষা পিছিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি৷

[আরও পড়ুন: ‘ঘর ওয়াপসি’, জ্যোতিরাদিত্যের বিজেপিতে যোগের সম্ভাবনায় মন্তব্য পিসি যশোধরার]

তবে শুধুমাত্র কেরলের সিনেমা হলগুলি নয় কোপ, বেঙ্গালুরুতে কোপ পড়েছে স্ট্রিট ফুডেও। করোনার সঙ্গে তাল মিলিয়ে কেরলে বাড়ছে কলেরা আক্রান্তের সংখ্যা। ফলে পানীয় জলের সরবরাহে নজরদারি করছে রাজ্য সরকার। অন্যদিকে, করোনা আতঙ্কে আমিষ খাবার প্রায় বন্ধ করে দিচ্ছেন বহু মানুষ।

[আরও পড়ুন: করোনার সঙ্গে ‘দোসর’ কলেরা! বেঙ্গালুরুতে বন্ধের মুখে স্ট্রিট ফুড]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement