BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

ইরানে আটকে পড়া ৫৮ জন ভারতীয়কে নিয়ে দেশে ফিরল বায়ুসেনার বিমান   

Published by: Monishankar Choudhury |    Posted: March 10, 2020 10:24 am|    Updated: March 10, 2020 12:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের হামলায় ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা। চিনের পর এই মারণ রোগ সবচেয়ে বেশি আঘাত হেনেছে ইটালি ও ইরানে। ফলে তেহরান-সহ ইরানের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন বহু ভারতীয়। মঙ্গলবার ইরানে আটকে পড়া ভারতীয়দের মধ্যে ৫৮ জনকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।    

সোমবার রাত ৮টায় তেহরানের উদ্দেশে রওনা দেয় ভারতীয় বায়ুসেনার সি-১৭ গ্লোবমাস্টার বিমান। এদিন সকালে গাজিয়াবাদের হিন্দন বায়ুসেনা ঘাঁটিতে প্রথম দফায় ৫৮ জন ভারতীয় নাগরিককে নিয়ে অবতরণ করে বিমানটি। উল্লেখ্য, ইরানে দু’হাজারেরও বেশি ভারতীয় বাস করেন। সেই দেশে করোনা-আক্রান্তের সংখ্যা সাত হাজার ছাড়িয়েছে। মারা গিয়েছেন ২৩৭ জন। ফলে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে সে দেশে। নয়াদিল্লির কাছে উদ্ধারের জন্য সোশ্যাল মিডিয়ায় আরজি  জানিয়েছেন অনেকেই।  এই বিমানটিতে করেই গত ২৭ ফেব্রুয়ারি চিনের উহান থেকে ৭৬ জন ভারতীয় এবং ৩৬ জন বিদেশিকে উদ্ধার করে আনা হয়েছিল। এ ছাড়া, চিনের প্রচুর চিকিৎসার সরঞ্জামও পাঠানো হয়েছিল সি-১৭ গ্লোবমাস্টার করে। সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ইরানের বিভিন্ন প্রান্তে মোট ৩০০ জন ভারতীয় আটকে রয়েছেন। এদের মধ্যে যাঁদের সর্দি-জ্বর-কাশির মতো উপসর্গ রয়েছে, তাঁদের আলাদা চিকিৎসাও হচ্ছে।

এদিকে যে কোনও রকম পরিস্থিতির মোকাবিলায় দেশের ৩৭ টি শহরে ১২০ জনকে রাখার জন্য আইসোলেশন ওয়ার্ড ও ৫৪৪০ জন রাখার ক্ষমতাসম্পন্ন কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করবে CAPF-এর জওয়ানরা। এই কাজের জন্য তাঁদেরকে প্রশিক্ষণ দেবে ITBP-এর জওয়ানরা। এদিকে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ জন। কেন্দ্রের আশ্বাস, যে কোনও পরিস্থিতি মোকাবিলা করতে তৈরি সরকার।

[আরও পড়ুন: করোনার কবলে আরও চার বিদেশফেরত, দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৭]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement