BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তামিলনাড়ুতে বৃষ্টি-বিপর্যয় অব্যাহত, ভেলোরে বাড়ি ধসে ৪ শিশু-সহ মৃত ৯

Published by: Kishore Ghosh |    Posted: November 19, 2021 2:55 pm|    Updated: November 19, 2021 3:29 pm

9 Dead After House Collapses In Tamil Nadu Amid Heavy Rain | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই-সহ গোটা তামিলনাড়ুতে (Tamil Nadu) দুর্যোগ অব্যাহত। একটানা বৃষ্টির ফলে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে একাধিক জেলায়। এবার দুর্যোগের বলি হল ৪ শিশু-সহ ৯ জন।

এদিন তামলিনাড়ুর ভেলোরে (Vellore District) একটানা বৃষ্টিতে ধসে পড়ে একটি বাড়ি। তাতেই মৃত্যু হয় একই পরিবারের ৯ জনের। এদের মধ্যে ৪ জন শিশু বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন (Chief Minister MK Stalin) মৃতদের পরিবারের জন্য ৫ লাখ টাকা করে আর্থিক অনুদান ঘোষণা করেছেন।

[আরও পড়ুন: কৃষি আইন নিয়ে কেন পিছু হটলেন মোদি? রইল সম্ভাব্য পাঁচ কারণ]

গত কয়েক সপ্তাহ ধরেই প্রবল বর্ষণে বিপর্যস্ত চেন্নাই-সহ গোটা তামিলনাড়ু। একটানা বৃষ্টির জেরে এর আগেও একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। খোদ চেন্নাই, থেনি এবং মাদুরাই জেলাতেও ঘটেছে প্রাণহানির ঘটনা। অধিকাংশ জেলার অধিকাংশ এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। ভেঙেছে অসংখ্য কাঁচা বাড়ি। হাজার দুয়েক ত্রাণশিবিরের  নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হয়েছে অসংখ্য মানুষকে। এদিকে তিরুভাল্লুর, চেঙ্গলপাটটু ও কাঞ্চিপুরমের সমস্ত স্কুল ও কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। একাধিক জেলায় জরুরি ভিত্তিতে বন্ধ রাখা হয়েছে অফিসও।তামিলনাড়ু সরকার বেসরকারি সংস্থাগুলিকে অনুরোধ করেছে তাদের কর্মীরা যেন বাড়ি থেকে কাজ করেন।

[আরও পড়ুন: কৃষি আইন প্রত্যাহার করছে কেন্দ্র, জানেন ভারতে কীভাবে প্রত্যাহার হয় আইন?]

এদিকে তামিলনাড়ুর সমস্ত উপকূলবর্তী এলাকাগুলিতে উদ্ধার কাজে ব্যস্ত রয়েছেন বিপর্যয় মোকাবিলা বাহিনীর একাধিক দল। ক’দিন আগে চেন্নাইয়ে ট্রেন চলাচলও বিপর্যস্ত হয়। শহরে জল জমার কারণে আদমবক্কম থানাটিকেই অন্য একটি বিল্ডিংয়ে স্থানান্তরিত করা হয়েছিল। দুর্ঘটনা এড়াতে বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে বলেও জানা গিয়েছে।

এই পরিস্থিতিতে মৌসম ভবন জানিয়েছে, শুক্রবার নতুন করে বঙ্গোপসাগরে ঘণীভূত হয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। যেটি রয়েছে তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) উপরে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, এর ফলে ফের অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও কর্নাটকের (Karnataka) বিস্তীর্ণ অঞ্চলে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে