Advertisement
Advertisement
Nashik

নাসিকে খুন মুসলিম ধর্মগুরু, মাথায় গুলি করে পালাল দুষ্কৃতীরা

এই হত্যার সঙ্গে ধর্মীয় যোগ নেই, দাবি পুলিশের।

A Muslim Spiritual Leader Shot Dead In Nashik | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:July 6, 2022 12:30 pm
  • Updated:July 6, 2022 12:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) পয়গম্বর সংক্রান্ত মন্তব্যের পর থেকেই ধর্মীয় উত্তেজনা ও অশান্তি ছড়িয়েছে গোটা দেশে। এই পরিস্থিতিতে এবার নাসিকে (Nasik) খুন হলেন এক মুসলিম ধর্মগুরু। খুব কাছ থেকে মাথায় গুলি করে তাঁকে হত্যা করা হয়েছে বলে জানা গিয়েছে। যদিও পুলিশ জানিয়েছে, এই খুনের সঙ্গে ধর্মীয় কোনও কারণ নেই। জমি সংক্রান্ত বিবাদে ওই সুফি গুরুকে খুন করা হয়েছে বলে অনুমান পুলিশের।

আফগানিস্তানের (Afghanistan) নাগরিক বছর পঁয়ত্রিশের ওই ধর্মগুরুর নাম খাজা সৈয়দ চিস্তি (Khwaja Sayyad Chishti)। ‘সুফি বাবা’ নামে তিনি জনপ্রিয় ছিলেন। আদতে আফগানিস্তানের মানুষ হলেও গত কয়েক বছর ধরে তিনি নাসিকে থাকছিলেন। মঙ্গলবার যেখানে সৈয়দ চিস্তিকে খুন করা হয়, মুম্বই (Mumbai) শহর থেকে সেই এলাকার দূরত্ব ২০০ কিলোমিটার। 

Advertisement

[আরও পড়ুন: সংখ্যালঘুদের কাছে টানতে ‘স্নেহ যাত্রা’, নয়া কর্মসূচি ঘিরে বিজেপির অন্দরে তোড়জোড়]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ধর্মগুরুর মাথায় গুলি করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। একটি এসইউভি গাড়িতে চেপে পালিয়ে যায় দুষ্কৃতীরা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে তদন্ত নামে পুলিশ। প্রথামিকভাবে আটক করা হয়েছে সুফি গুরুর গাড়ির চালককে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে হত্যার উদ্দেশ্য জানার চেষ্টা করছেন তদন্তকারী আধিকারিকরা। যদিও ধর্মীয় কারণে খুনের যুক্তি উড়িয়ে দিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ আধিকারিক শচীন পাটিলের বক্তব্য, এই হত্যার সঙ্গে ধর্মীয় যোগ নেই। গোটা ঘটনার সাক্ষী সৈয়দ চিস্তির গাড়ির চালক। সন্দেহভাজন ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। একটি ফাঁকা জমির প্লটে খুনের ঘটনাটি ঘটে মঙ্গলবার। স্থানীয়দের সাহায্যে ওই জমির দখল পেয়েছিলেন মৃত ধর্মগুরু খাজা সৈয়দ চিস্তি। যদিও ওই জমি কিনতে পারেননি, যেহেতু তিনি এখনও আফগানিস্তানের নাগরিক। জমি সংক্রান্তে বিবাদেই ধর্মীয় গুরুকে খুন করা হয়েছে বলে অনুমান করা হচ্ছে। তদন্ত প্রক্রিয়া চলছে।

[আরও পড়ুন: দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, মহারাষ্ট্রে একদিনে আক্রান্তের হার বাড়ল ১০৩%]

গতকাল এক ধর্মগুরু খুন হন কর্ণাটকে। বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞ তথা স্বঘোষিত গুরু চন্দ্রশেখর আঙ্গাড়িকে হত্যা করা হয় কর্ণাটকের হুবলিতে। সেখানে হোটেলে ঢুকে তাঁকে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। খুনের ঘটনার ভিডিও ফুটেজ ভাইরাল হয়। ঘটনার তদন্তে নেমে ২ জন অভিযুক্তকে আটক করেছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ