২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২১ দিনে সাতবার গোলযোগ স্পাইসজেটের বিমানে, ফের করতে হল জরুরি অবতরণ

Published by: Kishore Ghosh |    Posted: July 5, 2022 8:16 pm|    Updated: July 5, 2022 8:50 pm

A SpiceJet flight lands safely after windshield pane cracks midair | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুপুরে যান্ত্রিক গোলযোগে দিল্লি (Delhi) থেকে দুবাইগামী (Dubai) স্পাইসজেট (SpiceJet) বিমানসংস্থার একটি যাত্রীবাহী বিমানকে জরুরি অবতরণ করতে হয় পাকিস্তানের (Pakistan) করাচি বিমানবন্দরে (Karachi Airport)। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে ফের স্পাইসজেটের বিমানে দুর্ঘটনা ঘটল। এবার ওই সংস্থারই একটি বিমানের উইন্ডশিল্ডে ফাটল ধরে। বাধ্য হয়ে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে।

জানা গিয়েছে, মুম্বইয়ের (Mumbai) উদ্দেশে যাচ্ছিল বিমানটি। হঠাৎই মাঝআকাশে ফাটল ধরে বিমানের উইন্ডশিল্ডে। এই উইন্ডশিল্ডটি আসলে বিমান চালকের সামনের কাচের বহিরাবরণ। ভিতরের কাচে ফাটল ধরলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। জানা গিয়েছে, যখন ঘটনাটি ঘটে বিমানটি ছিল ২৩ হাজার ফুট উচ্চতায়। পাইলট ও বিমানকর্মীরা বিষয়টি বুঝতে পারার সঙ্গে সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে কথা বলে বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়। 

[আরও পড়ুন: জুটিতে লুটি, একসঙ্গে বায়ুসেনার যুদ্ধবিমান চালিয়ে ইতিহাস বাবা-মেয়ের]

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে দুবাইগামী SG-11 বিমানটি আকাশে ওড়ার কিছু পরেই সেটিতে গোলযোগ দেখা দিয়েছিল। বিমানটি যখন মাঝ আকাশে, তখনই বিমানকর্মীরা দেখতে পান, সেটির বাঁ দিকের ট্যাঙ্ক থেকে ধোঁয়া বেরচ্ছে। তবে মূল ট্যাঙ্ক থেকে কোনও ধোঁয়া বেরচ্ছিল না। পরিস্থিতি ক্রমেই ভীতিপ্রদ হয়ে ওঠে। দেখা যায়, বিমানটির জ্বালানি দ্রুত ফুরিয়ে যাচ্ছে। এরপরই বিমানটির জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও ইন্ডিকেটার লাইটের সমস্যাও ছিল বলে জানা গিয়েছে। এরপরই সেটিকে করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

[আরও পড়ুন: প্রাণ বাজি রেখে ধরিয়ে দিয়েছিলেন উদয়পুর খুনের অভিযুক্তদের, রাতারাতি ‘নায়ক’ প্রহ্লাদ-শক্তি]

প্রসঙ্গত, এই নিয়ে গত তিন সপ্তাহে সাতটি নিরাপত্তা সংক্রান্ত গোলযোগের ঘটনা ঘটল স্পাইসজেটের বিমানে। তিন মাসে সংখ্যাটা নয়। মঙ্গলবারের ঘটনার আগে পাখির সঙ্গে ধাক্কায় ইঞ্জিনে গোলযোগ, প্লেনের দরজায় সমস্যা, তেলের ট্যাঙ্কারের সমস্যার ঘটনা ঘটে। তবে এদিন বিকেলের ঘটনায় যাত্রীরা নিরাপদে ছিলেন বলেই জানিয়েছে বিমান সংস্থা। অন্যদিকে দুবাইগামী বিমানটির অবতরণেও সমস্যা হয়নি। তাঁদের বিকল্প বিমানে করাচি থেকে দুবাই পৌঁছে দেওয়ার ব্যবস্থা হয়। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে