BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

কেন্দ্রের পথেই হাঁটল দিল্লি সরকার! উমর খালিদের বিরুদ্ধে চার্জ গঠনের অনুমতি কেজরিওয়ালের

Published by: Paramita Paul |    Posted: November 6, 2020 6:03 pm|    Updated: November 6, 2020 6:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি হিংসায় অভিযুক্ত উমর খালিদের (Umar Khalid) বিরুদ্ধে  সন্ত্রাস সংক্রান্ত চার্জ আনায় আর বাধা রইল না। UAPA ধারায় জেএনইউয়ের প্রাক্তন ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুমতি দিয়ে দিল অরবিন্দ কেজরিওয়ালের দিল্লি সরকার। শুক্রবারই উমরের বিরুদ্ধে চার্জ গঠনের অনুমতি পেয়েছে দিল্লি পুলিশ। 

দিল্লি সরকারের বক্তব্য, হিংসা সংক্রান্ত সমস্ত মামলায় আইনি পদক্ষেপ করার অনুমতি দিয়ে দেওয়া হয়েছে। আবার আদালত ঠিক করুক কে দোষী, আর কে নির্দোষ? উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে দিল্লিতে ঘটে যাওয়া রক্তক্ষয়ী দাঙ্গায় উসকানি দেওয়ার অভিযোগ উঠেছিল প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের বিরুদ্ধে। গত ১৪ সেপ্টেম্বর তাঁকে প্ররোচনামূলক ভাষণ এবং হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়।  তাঁর বিরুদ্ধে UAPA ধারায় মামলায়ও করে দিল্লি পুলিশ। তবে, এতদিন দিল্লি সরকারের অনুমতি না মেলায় উমরের বিরুদ্ধে চার্জ গঠন করা সম্ভব হচ্ছিল না। শুক্রবার সেই ছাড়পত্র দিলে দিয়েছে দিল্লির আপ সরকার। দিল্লি পুলিশ সূত্রের খবর, দিল্লি হিংসা সংক্রান্ত মামলার পরবর্তী সাপ্লিমেন্টারি চার্জশিটে উমর খালিদের নাম অন্তর্ভুক্ত করা হতে পারে।

[আরও পড়ুন : কলেজ-বিশ্ববিদ্যালয় খোলার নতুন গাইডলাইন দিল UGC, খুলতে পারে হস্টেলও]

উল্লেখ্য, দিন পনেরো আগেই কেন্দ্র উমরের বিরুদ্ধে চার্জ গঠনের অনুমতি দিয়েছিল। এবার দিল্লি সরকারও এই মঞ্জুরি দিয়ে দিল। এর ফলে দিল্লি পুলিশের আর ছাত্রনেতার বিরদ্ধে চার্জ গঠনে কোনও আইনি বাধা রইল না। তবে, উমর খালিদের বিরুদ্ধে দেশদ্রহিতার মামলায় ছাড়পত্র দেওয়ায় তথাকথিত বাম এবং উদারপন্থীরা অরবিন্দ কেজরিওয়ালকে সমালোচনায় বিদ্ধ করছেন। তাঁদের অভিযোগ,এই মামলায় কেন্দ্রের সুরেই সুর মেলাচ্ছেন কেজরিওয়াল। CAA বিরোধীদের দোষী বলে দেগে দিচ্ছে দিল্লির সরকারও। কেজরিওয়াল সরকারের বিরুদ্ধে বিজেপির বি টিম হিসেবে কাজ করার অভিযোগ অবশ্য নতুন কিছু নয়। উমর খালিদ পর্বের পর সেই অভিযোগ আরও একবার প্রতিধ্বনিত হচ্ছে বামপন্থীদের গলায়।

[আরও পড়ুন : ফের দিল্লি, এবার মায়ের সঙ্গে মন্দিরে গিয়ে ধর্ষিতা ৪ বছরের শিশুকন্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement