২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জুবেইরের বিরুদ্ধে অভিযোগ করা টুইটার অ্যাকাউন্টটি উধাও, ভয় দেখানো হয়েছে, দাবি পুলিশের

Published by: Anwesha Adhikary |    Posted: June 30, 2022 2:52 pm|    Updated: June 30, 2022 2:52 pm

Account complained against Mohammad Zubair is not found | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার বছর আগের একটি টুইটের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে ফ্যাক্ট চেকিং ওয়েবসাইট AltNews-এর সাংবাদিক মহম্মদ জুবেইরকে (Mohammad Zubair)। একটি টুইটার অ্যাকাউন্টে দিল্লি পুলিশকে (Delhi Police) ট্যাগ করে জুবেইরের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছিল। তার ভিত্তিতেই সোমবার গ্রেপ্তার করা হয় জুবেইরকে। কিন্তু আশ্চর্যজনক ভাবে অভিযোগ জানানো টুইটার অ্যাকাউন্টটি আর পাওয়া যাচ্ছে না।

ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন জুবেইর। তাঁর পুরনো একটি টুইটকে খুঁজে বের করে সকলের নজরে নিয়ে আসে একটি বেনামি টুইটার অ্যাকাউন্ট (Twitter Account)।  সেখানে দাবি করা হয়, ভগবানকে অপমান করার জন্য অবিলম্বে গ্রেপ্তার করা হোক জুবেইরকে। ইউজার নেম হিসাবে লেখা ছিল ‘হনুমান ভক্ত’। অ্যাকাউন্টের নাম ছিল ‘বালাজি কি জয়’। জানা গিয়েছে, সোমবারের আগে একটি মাত্র টুইট করা হয়েছিল ওই অ্যাকাউন্ট থেকে। মাত্র একজন ফলোয়ার ছিল। কিন্তু জুবেইরের গ্রেপ্তারির পরেই এক লাফে বারোশো ফলোয়ার বেড়ে যায় ওই অ্যাকাউন্টটির।

[আরও পড়ুন:‘উদ্ধবের ইস্তফায় খুশি নই’, সঞ্জয় রাউতকে বিঁধে বার্তা শিব সেনার বিক্ষুব্ধদের]

বুধবার থেকেই খুঁজে পাওয়া যাচ্ছে না ‘বালাজি কি জয়’ অ্যাকাউন্টটি। নামপ্রকাশে অনিচ্ছুক এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, “আমরা জানতে পেরেছি যে, অভিযোগকারী ব্যক্তি টুইটার অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছে। কিন্তু আমাদের তদন্তে তার কোনও প্রভাব পড়বে না। জুবেইরের টুইটের ফলে ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছিল। সেই অভিযোগ পেয়েই আমরা তদন্ত করছি। হয়তো ওই ব্যক্তিকে ভয় দেখানো হয়েছে বলেই বাধ্য হয়ে টুইটার অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছে। আমরা ওই ব্যক্তিকেও জিজ্ঞাসাবাদ করব।”

অন্যদিকে, দিল্লি হাইকোর্টে (Delhi High Court) আপিল করেছেন জুবেইর। তাঁকে চারদিনের জন্য দিল্লি পুলিশের স্পেশাল সেলের হেফাজতে রাখতে নির্দেশ দিয়েছিল পাটিয়ালা হাই কোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করেই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন জুবেইর। আগামিকাল এই মামলার শুনানি হবে বলে জানিয়েছে দিল্লি হাই কোর্ট। প্রসঙ্গত, জুবেইরের গ্রেপ্তারির নিন্দা করা হয়েছে রাষ্ট্রসংঘের তরফ থেকে। 

[আরও পড়ুন:এবার বিধায়ক কেনাবেচাতেও দিতে হবে GST! মুখ ফসকে এ কী বললেন নির্মলা? কটাক্ষ তৃণমূলের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে