BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

তানিষ্কের ‘বিতর্কিত’ বিজ্ঞাপনকে ক্লিনচিট, শোরুমে হামলাকারীদের শাস্তির দাবি

Published by: Sayani Sen |    Posted: October 15, 2020 8:57 am|    Updated: October 15, 2020 8:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিখ্যাত গয়না প্রস্তুতকারক সংস্থা তানিষ্কের বিজ্ঞাপনে লাভ জিহাদে উসকানি নাকি একতার বার্তা দেওয়া হয়েছে, তা নিয়ে এখনও চলছে জোর তরজা। চাপে পড়ে বিজ্ঞাপনটিও সরিয়ে নিতে বাধ্য হয়েছে ওই সংস্থা। তবে আলোচনার এখনও শেষ নেই। এমনকী হুমকি, শোরুমে অশান্তি করার মতো ঘটনাও ঘটেছে। তবে তানিষ্ককে ক্লিনচিট দিল দ্য অ্যাডভাটাইজিং ক্লাব।

ওই বিজ্ঞাপনটি কোনও ব্যক্তি, ধর্ম, জাতির আবেগে ধাক্কা দেয়নি বলেই মত দ্য অ্যাডভাটাইজিং ক্লাবের। এছাড়া যারা এই বিজ্ঞাপনের মাধ্যমে লাভ জিহাদকে উসকানি দেওয়া হচ্ছে বলে সুর চড়াচ্ছে, তাদের দাবি সম্পূর্ণ ভিত্তিহীন বলেও দাবি করা হয়েছে। বিজ্ঞাপনটির জন্য যে বা যারা শোরুমে হামলা, হুমকি ফোনের মতো ঘটনার সঙ্গে জড়িত তাদের সমালোচনাও করা হয়েছে। দ্য ইন্টারন্যাশনাল অ্যাডভার্টাইজিং অ্যাসোসিয়েশনও এই ঘটনার তীব্র নিন্দা করেছে। ‘দুর্ভাগ্যজনক’ বলেও উল্লেখ করা হয়েছে।

[আরও পড়ুন: স্রোতের টানে খড়কুটোর মতো ভেসে যাচ্ছে মানুষ, গাড়ি! ভয়াবহ বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ]

এদিকে, এই বিজ্ঞাপনে তাঁর কণ্ঠ ব্যবহার হওয়ায় টুইটারে কটাক্ষের শিকার অভিনেত্রী বিদ্যা দত্তও। সম্প্রতি দিব্যাকে এক নেটিজেন প্রশ্ন করেন, ”বিজ্ঞাপনটিতে কি আপনি গলা দিয়েছেন?” উত্তরে দিব্যা স্পষ্ট জানান, ”হ্যাঁ, ওটা আমার গলা ছিল, যে বিজ্ঞাপনটি তুলে নেওয়া হয়েছে, তবে ওটা আমার পছন্দের।” এক নেটিজেন লিখেছেন, ”আপনার বিরুদ্ধে ক্ষোভ নেই, তবে ভুলটা ভুল।” উত্তরে দিব্যা লেখেন, ”কেন স্যার আমরা ভ্রাতৃত্ব প্রচার করি না? ভারতীয় হিসাবে ছোট থেকেই বৈচিত্র্যের মধ্যে ঐক্য কথাটা শুনে আসছি। এইরকম অনেক বিজ্ঞাপনই হয়, কেউ কিছু বলে না। বাদ দিন, সবার নিজ নিজ মতামত থাকতে পারে।”

তানিষ্কের বিজ্ঞাপনের সমর্থনে টুইট করে নেটদুনিয়ায় আক্রমণের শিকার জাভেদ আখতারও। তিনি টুইটে লেখেন, “সিনেনা, বিজ্ঞাপন কিংবা বাস্তব জীবন, আন্তঃধর্মীয় বিয়ে সবসময়ই কিছু লোককে কষ্ট দেয়। কিছু লোকজন এখনও বিশ্বাস করেন মহিলারা সম্পত্তির মতো। কনে এবং তাঁর পরিবারের দিকে গরু চোরের মতো তাকিয়ে থাকে।” এই টুইটের পর তাঁকেও কটাক্ষ করতে ছাড়েননি অনেকেই।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত সমাজবাদী পার্টির সুপ্রিমো মুলায়ম সিং যাদব, নেই কোনও উপসর্গ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement