BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৩০ হাজার কোটি টাকায় বিক্রি হচ্ছে স্ট্যাচু অফ ইউনিটি! ভুয়ো বিজ্ঞাপন দিয়ে বিপাকে ব্যক্তি

Published by: Sulaya Singha |    Posted: April 6, 2020 10:21 am|    Updated: April 6, 2020 10:21 am

Ad shows 30,000 Crores for Statue Of Unity to fight against Coronavirus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের সুপারহিট ছবি ‘বান্টি অউর বাবলি’র কথা মনে আছে? আস্ত তাজমহল বিক্রি করে দিয়েছিল এই জুটি! রুপোলি ছবির সেই দৃশ্যই এবার বাস্তবের মাটিতে। করোনা মোকাবিলায় ৩০ হাজার কোটি টাকায় বিক্রি করে দেওয়া হচ্ছে ‘স্ট্যাচু অফ ইউনিটি’। এমনই বিজ্ঞাপন দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করলেন এক ব্যক্তি। যার জেরে তাঁর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হল।

করোনাকে রুখতে একজোট হয়ে লড়ছে গোটা দেশ। নিরলস পরিশ্রম করে চলেছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। এমন পরিস্থিতিতে স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতি ঘটাতে অর্থ তোলার চেষ্টা করছে সরকার। আর সেই কারণেই স্ট্যাচু অফ ইউনিটি বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এভাবেই অনলাইনে বিজ্ঞাপন দেন এক ব্যক্তি। যদিও তাঁর পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।

[আরও পড়ুন: করোনার মারে ত্রস্ত জঙ্গি সংগঠন উলফা, পালন করা হবে না প্রতিষ্ঠা দিবস]

পুলিশের তরফে জানানো হয়েছে, গত শনিবার OLX-এ একটি বিজ্ঞাপন দেন এক ব্যক্তি। যেখানে লেখা, করোনায় মোকাবিলায় হাসপাতাল ও স্বাস্থ্যক্ষেত্রে অর্থদানের জন্য ৩০ হাজার কোটি টাকায় বিক্রি করা হচ্ছে গুজরাটের নর্মদা জেলায় অবস্থিত বিশ্বের সবচেয়ে উঁচু মূর্তি। একটি সংবাদপত্রের মাধ্যমে সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তি বিক্রির এই বিজ্ঞাপনের খবর গিয়ে পৌঁছায় স্ট্যাচু অফ ইউনিটি কর্তৃপক্ষের কানে। তারাই পুলিশের দ্বারস্থ হয়। সেই ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়।

পুলিশ জানিয়েছে, বিজ্ঞাপনটি পোস্ট হওয়ার পরই সেটি তুলে নেওয়া হয়। এভাবে কোনও সরকারি সম্পত্তি বিক্রি করা যায় না। এতে মানুষকে বিভ্রান্ত করা হয়েছে। সাধারণ মানুষের ভাবাবেগে আঘাতও করেছে অভিযুক্ত। গোটা দেশকে যখন করোনা গ্রাস করছে, তখন ভুয়ো খবর, গুজব রুখতে তৎপর পুলিশ। এমন পরিস্থিতিতে মূর্তির বিক্রি বিজ্ঞাপনের ঘটনার বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেওয়া হবে।

২০১৮ সালে সুউচ্চ এই মূর্তির উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপর থেকেই দেশের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থলে পরিণত হয়েছে এই স্থান। বছরের প্রায় সবসময়ই পর্যটকরা এখানে ভিড় জমান। বর্তমানে লকডাউনে বন্ধ এই স্থানও।

[আরও পড়ুন: নমোর আহ্বানে সাড়া দিয়ে প্রদীপ জ্বালানোর পর ফাটল দেদার শব্দবাজি, আগুনের গ্রাসে আবাসন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে