BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

আদালতে নিজেকে অসুস্থ বলে দাবি করা সাধ্বী প্রজ্ঞাকে দেখা গেল বিয়ের আসরে নাচতে

Published by: Biswadip Dey |    Posted: July 9, 2021 1:06 pm|    Updated: July 9, 2021 1:38 pm

After basketball clip, Pragya Thakur's dance video draws Congress dig | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত সপ্তাহেই তাঁকে দেখা গিয়েছিল বাস্কেটবল খেলতে। এবার ভাইরাল বিয়ের আসরে বিজেপি (BJP) সাংসদ সাধ্বী প্রজ্ঞা ঠাকুরের (Pragya Thakur) নাচের ভিডিও। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মালেগাঁও বিস্ফোরণ মামলায় আদালতে হাজিরা না দিতে চাওয়া প্রজ্ঞার নাচের ভিডিও দেখার পরে বিতর্কিত সাংসদকে বিঁধেছে কংগ্রেস (Congress)।

ভোপালের সাংসদের উদ্যোগেই আয়োজন করা হয়েছিল দুই দরিদ্র পরিবারের মেয়ের বিয়ের। এবং সেটাও তাঁরই বাড়িতে। সেই বিয়েতেই নাচতে দেখা গিয়েছে প্রজ্ঞাকে। দুই কনেই সাংসদের আনুকূল্য ও আশীর্বাদ পেয়ে উচ্ছ্বসিত। এক কনের বাবা, যিনি পেশায় দিনমজুর তিনিও সংবাদমাধ্যমের সামনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আবেগপ্রবণ গলায় জানিয়েছেন, ‘‘আমার মনে হচ্ছে যেন দ্বিতীয় জীবন পেলাম। আমরা খুবই গরিব। মেয়ের বিয়ের দেওয়ার ক্ষমতা নেই। প্রজ্ঞা ঠাকুরের জন্যই এটা সম্ভব হল। আমি ঈশ্বরের কাছে ওঁর দীর্ঘায়ু কামনা করব।’’

[আরও পড়ুন: জলে নামতে নারাজ, নৌকা থেকে মৎস্যজীবীর কাঁধে চড়েই ডাঙায় তামিলনাড়ুর মন্ত্রী!]

তবে কনের বাড়ির লোক যতই উচ্ছ্বসিত হোক, কংগ্রেস এই ভিডিওকে কেন্দ্র করে তাঁকে বিঁধতে ছাড়েনি। কংগ্রেস ‌নেতা ও মধ্যপ্রদেশে কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। ব্যাঙ্গ করে লেখেন, ‘‘যখনই ভোপালের সাংসদকে দেখি, দেখি বোন সাধ্বী প্রজ্ঞা ঠাকুর বাস্কেটবল খেলছেন বা কারও সাহায্য ছাড়াই হাঁটছেন কিংবা নাচছেন, আমাদের খুব ভাল লাগে।’’ এর আগে প্রজ্ঞার বাস্কেটবল খেলার ভিডিও-ও ভাইরাল হয়েছিল। ভোপালের শক্তিনগরের বাস্কেটবল কোর্টে গিয়েছিলেন বিজেপি নেত্রী। উদ্দেশ্য ছিল বৃক্ষরোপণ। কিন্তু সেখানেই তাঁকে বাস্কেটবল নিয়ে মেতে উঠতেও দেখা যায়। সেটিও শেয়ার করেছিলেন নরেন্দ্র সালুজা। একই ভাবে প্রশংসার ছলে কটাক্ষ করেছিলেন প্রজ্ঞাকে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই অসুস্থ ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণ মামলার অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। গত ফেব্রুয়ারি মাসে এইমসে ভরতি হন তিনি। পরে মার্চে নয়াদিল্লি থেকে তাঁকে মুম্বইয়ে উড়িয়ে আনা হয়। মূলত শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। এর আগে গত বছরের ডিসেম্বরেও অসুস্থ হয়ে পড়েছিলেন প্রজ্ঞা। তারও আগে তাঁর ক্যানসার হয়েছিল বলে জানিয়েছিলেন তিনি। এমনকী, গোমূত্র পান করেই তাঁর ক্যানসার সেরে গিয়েছিল বলেও জানিয়েছিলেন। যা নিয়ে প্রবল বিতর্ক হয়েছিল। গত মে মাসে তিনি দাবি করেছিলেন, প্রতিদিন যদি দেশি গোমূত্র পান করা যায়, তবে তা কোভিড থেকে হওয়া ফুসফুস সংক্রমণ সারিয়ে দিতে পারে। এই মন্তব্য থেকেও বিতর্ক তৈরি হয়েছিল।

[আরও পড়ুন: মোদির মন্ত্রিসভায় শপথ নিতেই বিড়ম্বনায় জ্যোতিরাদিত্য, হ্যাক হল ফেসবুক অ্যাকাউন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement