BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

কমিশনের নিষেধাজ্ঞাতেও হয়নি শিক্ষা! কোভিডবিধি শিকেয় তুলে ভোটপ্রচার বিজেপির

Published by: Biswadip Dey |    Posted: April 28, 2021 4:34 pm|    Updated: April 28, 2021 4:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ের প্রকোপে সংক্রমণের মাত্রা লাগামছাড়া। অক্সিজেনের (Oxygen) সরবরাহের অভাব, হাসপাতালে বেড না থাকার মতো কারণে বাড়ছে মৃত্যুমিছিল। কিন্তু এই পরিস্থিতিতেও রাজনৈতিক দলগুলি যে কোনও রকম বিধিনিষেধ মানতে রাজি নয়, তা যেন ফের স্পষ্ট হয়ে উঠল আরেক বার। তেলেঙ্গানায় (Telangana) এক পুরসভা নির্বাচনের আগে বিজেপির (BJP) প্রচারের যে ছবি দেখা গেল সেখানে ছিল না কোনও রকম কোভিড বিধির বালাই। কেবল বিজেপিই নয়, কংগ্রেস কিংবা তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির মতো দলগুলিও একই পথে হেঁটেছে। এই সময়ে এমন ধরনের দায়িত্বজ্ঞানহীনতার অভিযোগকে কেন্দ্র করে সরব নেটিজেনরা।

গত বছরের ডিসেম্বরেও অতিমারীর মধ্যেই এক স্থানীয় নির্বাচনকে ঘিরে যেভাবে অমিত শাহ, যোগী আদিত্যনাথ, জেপি নাড্ডার মতো সর্বভারতীয় নেতাদের মিছিল করতে দেখা গিয়েছিল তা নিয়ে সমালোচনা হয়েছিল। অভিযোগ উঠেছিল অতিমারীর সময় কী করে এমন বিরাট মিছিল বের করা হচ্ছে। এবার ফের একই ছবি দেখা গেল ৩০ এপ্রিলের নির্বাচনকে কেন্দ্র করেও।

[আরও পড়ুন : রোগীর মৃত্যুর গুজবে রণক্ষেত্র হাসপাতাল! হেলমেট, ফ্যান দিয়ে মারধর নার্সকে]

মঙ্গলবারই ছিল ওয়ারাঙ্গাল পুরসভা নির্বাচনে প্রচারের শেষ দিন। আর সেই উপলক্ষে দীর্ঘ মিছিল বের করেছিল গেরুয়া শিবির। বিজেপির রাজ্য সভাপতি বান্ডি সঞ্জয় থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি, সকলেই জনসভাও করেন। বিরাট ভিড় হয় সেই সব জনসভাতেও। রীতিমতো গা ঘেঁষাঘেঁষি করে দলীয় কর্মীদের অংশ নিতে দেখা যায় তাতে। পরে সেই ছবি শেয়ারও করা হয় সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এরপরই নেটিজেনদের সমালোচনার মুখে পড়তে হয় বিজেপিকে। শেষ পর্যন্ত ছবি ‘ডিলিট’ করে দিতে বাধ্য হয় তারা।

একই অভিযোগ উঠেছে রাজ্যের শাসক দল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির বিরুদ্ধেও। মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও থেকে শুরু করে সব শীর্ষ নেতারাই চুটিয়ে প্রচার করে গিয়েছেন। সেই সব সভাতেও কোভিড বিধিকে বুড়ো আঙুল দেখানোর অভিযোগ উঠেছে। নিয়ম না মানায় কাঠগড়ায় কংগ্রেসও।

[আরও পড়ুন : এবার গণনাকেন্দ্রেও অবাধ প্রবেশ নয় প্রার্থীদের! শর্ত চাপাল কমিশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement