BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্ক: ৭টি দেশে বিমান পরিষেবা বাতিল এয়ার ইন্ডিয়ার

Published by: Bishakha Pal |    Posted: March 13, 2020 6:08 pm|    Updated: March 13, 2020 9:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে এবার সাতটি দেশের জন্য বাতিল হল এয়ার ইন্ডিয়ার বিমান। ৩০ এপ্রিল পর্যন্ত ইটালি, ফ্রান্স, জার্মানি, স্পেন, ইজরায়েল, দক্ষিণ কোরিয়া ও শ্রীলঙ্কার মধ্যে এয়ার ইন্ডিয়ার কোনও বিমান চলাচল করবে না বলে শুক্রবার জানিয়ে দিয়েছে বিমান মন্ত্রক। এর পাশাপাশি ভারত ও বাংলাদেশের মধ্যে বাস ও ট্রেন পরিষেবাও বাতিল করা হয়েছে।

ভারতে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮১। এর মধ্যে ৬৪ জন ভারতীয়। বাকি ১৬ জন ইটালির ও একজন কানাডার বাসিন্দা। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক ভারতীয়ের। সৌদি আরব থেকে ফেরার পরেই মঙ্গলবার মৃত্যু হয় ৭৬ বছরের এক বৃদ্ধের। এমন পরিস্থিতিতে কোনও ঝুঁকি নিতে চাইছে না কেন্দ্র সরকার। বৃহস্পতিবার সাতটি দেশের ভিসা বাতিল করার কথা জানায় স্বাস্থ্য মন্ত্রক। এছাড়া ৩০ এপ্রিল পর্যন্ত কুয়েতের সমস্ত বিমান বাতিল করে এয়ার ইন্ডিয়া। আর শুক্রবারই এয়ার ইন্ডিয়া সাতটি দেশে পরিষেবা বাতিল করে। শুক্রবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা আতঙ্কের জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[ আরও পড়ুন: ‘ক্যাপ্টেন না করলে কোহলি কি পাকিস্তানে যোগ দেবেন’, জ্যোতিরাদিত্যকে কটাক্ষ কংগ্রেস নেতার ]

করোনার জেরে ৩১ মার্চ পর্যন্ত কর্ণাটকেও বন্ধ সমস্ত স্কুল, কলেজ, পাব, সিনেমা হল। এমনকী বিয়ের অনুষ্ঠান আয়োজনের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মধ্যপ্রদেশ ও বিহারে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত স্কুল-কলেজ। কেরলে সমস্তরকম জমায়েতের উপর জারি নিষেধাজ্ঞা। বাতিল সরকারি কর্মীদের ছুটি। বিহার দিবস উপলক্ষে যে সমস্ত অনুষ্ঠান আয়োজনের কথা ছিল, তাও বাতিল করে দেওয়া হয়েছে। ওড়িশা ও উত্তরাখণ্ডে ৩১ মার্চ পর্যন্ত স্কুল, কলেজ, সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বিধানসভা ২৯ মার্চ অবধি বন্ধ রাখার কথা ঘোষণা করে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। একইসঙ্গে উত্তরাখণ্ডের হোটেলগুলির জন্য বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে। বিদেশি পর্যটকদের হোটেলে রাখার বিষয়ে বেশ কিছু নির্দেশিকা দেওয়া হয়েছে প্রশাসনিক তরফে।

[ আরও পড়ুন: ‘CAA কারও নাগরিকত্ব কাড়বে না’, রাজ্যসভায় স্বীকার কপিল সিব্বলের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement