BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রীর কুরসি খোয়ানোর পর এবার বিজেপির পথে পাঞ্জাবের ‘ক্যাপ্টেন’? তুঙ্গে জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: September 28, 2021 3:08 pm|    Updated: September 28, 2021 4:36 pm

Amarinder Singh likely to Meet Amit Shah, Nadda today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের ‘হাত’ ছেড়ে এবার বিজেপির পথে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Amarinder Singh)? মঙ্গলবার ক্যাপ্টেনের দিল্লি সফর ঘিরে তুঙ্গে জল্পনা। শোনা যাচ্ছে, দিল্লি সফরে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করতে পারেন অমরিন্দর সিং। যদিও, তাঁর ঘনিষ্ঠ কোনও সূত্র এ খবর নিশ্চিত করেনি।

Amarinder Singh likely to Meet Amit Shah, Nadda today

সদ্যই ক্যাপ্টেন অমরিন্দর সিংকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দিয়েছে কংগ্রেস (Congress)। পরিবর্তে মুখ্যমন্ত্রী করা হয়েছে ‘অজ্ঞাতকুলশীল’ চরণজিত সিং চান্নিকে। মুখ্যমন্ত্রীর পদ খোয়ানোর পর থেকেই অমরিন্দরের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছিল। তিনি নিজেও কংগ্রেস ছাড়ার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। দাবি করেছিলেন, তাঁর সামনে সব রাস্তাই খোলা রয়েছে। তবে, অকর্মণ্য এবং দেশদ্রোহী সিধু (Navjot Singh Sidhu) যাতে ভোটে জিততে না পারেন, সেটা নিশ্চিত করতে সবরকম পদক্ষেপ করবেন তিনি।

[আরও পড়ুন: ‘চ্যান্সেলর যেই হোন, ভারতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকবে’, বার্তা জার্মান রাষ্ট্রদূতের]

পাঞ্জাবের রাজনীতিতে অমরিন্দর (Captain Amarinder Singh) বড় নাম। ২০০২ সাল থেকে টানা পাঁচ বছর মুখ্যমন্ত্রী ছিলেন। দ্বিতীয়বার ২০১৭-তে মুখ্যমন্ত্রী। সাড়ে ন’বছর মুখ্যমন্ত্রী থাকার পর ‘অসম্মানিত ও অপমানিত’ ক্যাপ্টেন সরে গিয়েছেন। আসলে পাঞ্জাবে প্রদেশ কংগ্রেসের সভাপতি সিধুর সঙ্গে অমরিন্দরের বিবাদ দীর্ঘদিনের। সিধু যেদিন কংগ্রেসে যোগ দিলেন, সেদিন থেকেই কার্যত তাঁর বিরোধিতা করে এসেছেন অমরিন্দর। কংগ্রেসের অন্দরে সিধু যেভাবে উল্কার গতিতে প্রভাব বাড়াচ্ছিলেন, তা মেনে নিতে পারেননি পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মূলত সিধুর সঙ্গে বিবাদের জেরেই তাঁকে মুখ্যমন্ত্রিত্ব খোয়াতে হয়। সূত্রের খবর, সেই সিধুকে হারাতেই এবার বিজেপিতে যেতে পারেন ক্যাপ্টেন।

[আরও পড়ুন: PM Modi: দেশের সবাই ডিজিটাল হেল্থ কার্ড পাবেন, ঘোষণা প্রধানমন্ত্রী মোদির]

অমরিন্দর ঘনিষ্ঠ সূত্রের খবর, মঙ্গলবার দুপুরেই দিল্লি যাচ্ছেন অমরিন্দর। সন্ধের দিকে তিনি দেখা করতে পারেন অমিত শাহ এবং জেপি নাড্ডার সঙ্গে। তারপরই তাঁর বিজেপিতে যোগদানের বিষয়টি চূড়ান্ত হবে। বিজেপি (BJP) সূত্র আবার বলছে, দলে যোগ দিলে তাঁকে সরাসরি কেন্দ্রীয় কৃষিমন্ত্রী করে দেওয়া হতে পারে। যাতে পাঞ্জাবের কৃষি আন্দোলন দমনের গ্রহণযোগ্য কোনও সমাধানসূত্র বের করতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement