BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

CDS Bipin Rawat: ‘সৈন্যের বন্ধু, শত্রুর জন্য উদ্যত তরবারি’, অভিনব বিজ্ঞাপনে রাওয়াতকে শ্রদ্ধা আমুলের

Published by: Biswadip Dey |    Posted: December 10, 2021 6:00 pm|    Updated: December 10, 2021 6:23 pm

Amul pays tribute to CDS Bipin Rawat। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (Bipin Rawat) আকস্মিক ও অকালপ্রয়াণে শোকস্তব্ধ দেশ। শুক্রবারই সম্পন্ন হল তাঁর শেষকৃত্য। বুধবার বিকেলে তাঁর প্রয়াণ সংবাদ পাওয়ার পরই সোশ্যাল মিডিয়ায় নানা পোস্ট ছড়িয়ে পড়তে থাকে। বিখ্যাত ব্যক্তিদের পাশাপাশি আমজনতার হৃদয় মোচরানো নানা পোস্ট ভাইরাল হয়েছে। তবে এরই ভিতরে আলাদা করে নজর কেড়েছে ডেয়ারি ব্র্যান্ড ‘আমুল’ (Amul)।

আমুলের পোস্টে লেখা হয়েছে, ‘হর সৈনিক কে ইয়ার থে উও, দুশমন কে লিয়ে তলোয়ার থে উও’। অর্থাৎ প্রতিটি সেনারই তিনি বন্ধু ছিলেন। একই ভাবে শত্রুর মোকাবিলায় সদা উদ্যত ছিল তলোয়ার।

[আরও পড়ুন: CDS Bipin Rawat: পঞ্চভূতে বিলীন সস্ত্রীক বিপিন রাওয়াত, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় দেশের সর্বাধিনায়ককে]

বরাবরই এই ডেয়ারি ব্র্যান্ড চমকে দেয় তাদের বিজ্ঞাপনে। কথার টুইস্টে মুচকি মেজাজ বজায় রেখে সকলের মন জিতে নিতে দেখা গিয়েছে তাদের। কিন্তু এদিনের বিজ্ঞাপনে শোকের আবহের কারণেই একেবারে ভিন্ন ঘরানার ছোঁয়া তাদের বিজ্ঞাপনে। দেখা মেলেনি বিখ্যাত ‘আমুল গার্ল’-এর। বরং ধূসর রঙের আবহে শোকের ছায়া ছিল প্রকট। দেশের এক অনন্য যোদ্ধাকে নিবিড় শ্রদ্ধার্ঘ্য নিবেদনের এই পোস্ট মুগ্ধ করেছে নেটিজেনদের।

শুক্রবার বিকেলে পঞ্চভূতে বিলীন হলেন দেশের প্রথম সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। রাজধানী দিল্লির ক্যান্টনমেন্টের ব্রার স্কোয়্যারে সস্ত্রীক শেষকৃত্য সম্পন্ন হয়েছে কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারানো রাওয়াতের। ১৭ তোপধ্বনিতে শেষ শ্রদ্ধা জানানো হয় তাঁকে। 
এদিন সকাল থেকে প্রয়াত বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রীর মরদেহ শায়িত ছিল তাঁদের বাসভবনে। একে একে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, কংগ্রেস নেতা রাহুল গান্ধী-সহ বিশিষ্টজনেরা। এরপর তাঁর বাসভবন থেকে ব্রার স্কোয়্যারের উদ্দেশে বের হয় শোভাযাত্রা। রাস্তায় স্লোগান ওঠে ‘যব তক সুরজ চাঁদ রহেগা, বিপিন জি কা নাম রহেগা।’

ফেসবুক-সহ নানা সোশ্যাল মিডিয়ায় রাওয়াতকে শেষ শ্রদ্ধা জানান সাধারণ মানুষ। সকলের চোখের জলে শেষ বিদায় জানানো হল সেনা সর্বাধিনায়ককে।

[আরও পড়ুন: বিপিন রাওয়াতকে নিয়ে ফেসবুকে কুমন্তব্যের পরই গুজরাটে গ্রেপ্তার ব্যক্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে