Advertisement
Advertisement
CDS Bipin Rawat

CDS Bipin Rawat: পঞ্চভূতে বিলীন সস্ত্রীক বিপিন রাওয়াত, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় দেশের সর্বাধিনায়ককে

১৭ তোপধ্বনিতে শেষ শ্রদ্ধা জানানো হয় তাঁকে।

Nation bids adieu to CDS Bipin Rawat | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:December 10, 2021 5:11 pm
  • Updated:December 10, 2021 6:19 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চভূতে বিলীন দেশের প্রথম সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। দিল্লি ক্যান্টনমেন্টের ব্রার স্কোয়্যারে সস্ত্রীক শেষকৃত্য সম্পন্ন হয়েছে কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারানো রাওয়াতের। ১৭ তোপধ্বনিতে শেষ শ্রদ্ধা জানানো হয় তাঁকে।

তামিলনাড়ু থেকে বৃহস্পতিবার রাতে প্রয়াত সর্বাধিনায়ক ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের দেহ পৌঁছয় দিল্লিতে। শুক্রবার সকাল থেকে প্রয়াত বিপিন রাওয়াত (Bipin Rawat) ও তাঁর স্ত্রীর মরদেহ শায়িত ছিল তাঁদের বাসভবনে। একে একে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, কংগ্রেস নেতা রাহুল গান্ধী-সহ বিশিষ্টজনেরা। মা-বাবাকে শেষ শ্রদ্ধা জানান দুই মেয়ে কৃতিকা এবং তারিনী। মায়ের কোলে চেপে ‘দাদু’ রাওয়াতের মতদেহে ফুল দেয় ছোট্ট নাতিও।   

Advertisement

[আরও পড়ুন: বিপিন রাওয়াতকে নিয়ে ফেসবুকে কুমন্তব্যের পরই গুজরাটে গ্রেপ্তার ব্যক্তি]

এরপর তাঁর বাসভবন থেকে ব্রার স্কোয়্যারের উদ্দেশে বের হয় শোভাযাত্রা। রাস্তায় স্লোগান ওঠে ‘যব তক সুরজ চাঁদ রহেগা, বিপিন জি কা নাম রহেগা।’ তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে রাস্তায় মানুষের ঢল নেমেছিল। 

শেষকৃত্য সম্পন্ন করার আগে ১৭ গান স্যালুটের মধ্য দিয়ে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধা জানানো হয় তাঁকে। শেষ শ্রদ্ধায় শামিল ছিলেন ৮০০ সেনা। গত বুধবার তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় CDS জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী-সহ মোট ১৩ জনের। দুর্ঘটনায় বর্তমানে জীবীত মাত্র একজন, বরুণ সিং। আপাতত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। এদিন সকালে রাওয়াতের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার লখবিন্দর সিং লিড্ডার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষবিদায় নেন। আর শুক্রবার বিকেলে চিরতরে প্রস্থান ঘটল দেশের বীর সন্তানের। তাঁর অকাল প্রয়াণে দেশের প্রতিরক্ষা ক্ষেত্রে বিরাট শূন্যস্থান তৈরি হল।

[আরও পড়ুন: মোদির জন্মদিনে টিকাকরণের তথ্যে গলদ! অভিষেকের প্রশ্নের উত্তরে স্বীকার করল কেন্দ্র

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ