০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শোকপ্রকাশেও ‘রাজনীতি’! রাজ্যসভায় রাওয়াতকে শোকজ্ঞাপনের সুযোগই পেলেন না বিরোধীরা

Published by: Biswadip Dey |    Posted: December 10, 2021 12:15 pm|    Updated: December 10, 2021 12:16 pm

Opposition parties not allowed to mourn in Rajya Sabha। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (Bipin Rawat) মৃত্যুতে শোকমগ্ন দেশ। শুক্রবার শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। এরই মধ্যে রাওয়াতের মৃত্যুতে শোকপ্রকাশ নিয়েও ‘রাজনীতি’র অভিযোগ তুলল বিরোধীরা। বৃহস্পতিবার রাজ্যসভায় (Rajya Sabha) বিরোধী দলগুলি অভিযোগ তোলে, তাদের শোকপ্রকাশ করতে দেওয়া হচ্ছে না। বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গের অনুরোধ ছিল, প্রয়াত সেনানায়কের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য এক মিনিট করে সময় দেওয়া হোক বিরোধী দলগুলিকে। কিন্তু সেই প্রস্তাব খারিজ করে দেন রাজ্যসভার চেয়ারম্যান।

বুধবার তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন রাওয়াত-সহ ১৩ জন। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সাসপেন্ড হওয়া বিরোধী সাংসদরা তাঁদের ধরনা তুলে নেন সেদিনের মতো। এরপরই মল্লিকার্জুন খাড়গে রাজনাথ সিংয়ের শোকপ্রকাশের পরে বিরোধীদেরও শোকপ্রকাশের সুযোগ দেওয়ার আবেদন করেন। সেই আরজি খারিজ হতেই বিরোধীরা কক্ষ ছেড়ে চলে যায়।

[আরও পড়ুন: দলীয় সাংসদদের সঙ্গে নয়, আলাদাভাবে প্রধানমন্ত্রীর কাছে লকেট চট্টোপাধ্যায়, তুঙ্গে জল্পনা]

কিন্তু কেন সুযোগ দেওয়া হল না বিরোধীদের? বিরোধী নেতার প্রস্তাব প্রত্যাখ্যান করার সময় রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ বলেন, অধিবেশনের শুরুতেই তিনি যে বিবৃতি দিয়েছেন, তা কক্ষের সকলের হয়েই দিয়েছেন। তাই আলাদা করে বিরোধীদের আর শোকপ্রকাশের প্রয়োজন নেই।

পরে কক্ষের বাইরে সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগরে দেন বিরোধীরা। তৃণমূল সাংসদ সুস্মিতা দেব বলেন, ”যেভাবে শোকপ্রকাশের বিষয়টিতে একচেটিয়া আধিপত্য রাখতে চাইছে শাসকরা, তা দুর্ভাগ্যজনক।” মল্লিকার্জুন খাড়গে বলেন, ”যেভাবে কক্ষে আমাদের শোকপ্রকাশও করতে দেওয়া হল না, তা থেকে পরিষ্কার কী ধরনের গণতন্ত্র চলছে দেশে।”

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৮টা নাগাদ রাজধানীতে এসে পৌঁছয় সদ্যপ্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত-সহ চপার দুর্ঘটনায় মৃত ১৩ জনের দেহ। শুক্রবার সকালে কামরাজ মার্গে প্রয়াত সেনানায়ককে শেষ শ্রদ্ধা জানান বিরোধী নেতারা। এদিন সকালে রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, অরবিন্দ কেজরিওয়ালদের মতো বিরোধী নেতাদের দেখা যায় কামরাজ মার্গে।

[আরও পড়ুন: CDS Bipin Rawat: দুর্ঘটনার আগে অনেকটা নিচ দিয়ে উড়ছিল জেনারেল রাওয়াতের কপ্টার, প্রত্যক্ষদর্শীর দাবিতে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে