BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অযোধ্যায় মন্দিরের জন্য মাটি খুঁড়তেই মিলল শিবলিঙ্গ, দেবমূর্তি! উচ্ছ্বসিত রামভক্তরা

Published by: Subhajit Mandal |    Posted: May 22, 2020 1:51 pm|    Updated: May 22, 2020 1:51 pm

Ancient idols, pillars and Shiv Ling found in Ayodhya

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় রামজন্মভুমিতে মন্দির নির্মাণের জন্য মাটি খোঁড়া শুরু হতেই মিলেছে ৫ ফুট লম্বা শিবলিঙ্গ-সহ বহু হিন্দু প্রত্নতাত্ত্বিক নিদর্শন। এমনটাই দাবি করছে শ্রীরামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট (Sri Ram Janmabhoomi Tirth Kshetra Trust)। যে খবর শোনামাত্রই উচ্ছ্বাস প্রকাশ করেছে বিশ্ব হিন্দু পরিষদ এবং বিজেপি (BJP)। তাঁদের দাবি, ওই বিতর্কিত স্থানে যে আগে রাম মন্দির ছিল, তার প্রমাণ আগেই মিলেছে। এবার সেই তথ্যই প্রতিষ্ঠিত হয়ে গেল।

সুপ্রিম কোর্টের নির্দেশের পর ট্রাস্ট গঠন করে অযোধ্যায় শুরু হয়েছে মন্দির (Ram Mandir) নির্মাণের কাজ। মাঝে লকডাউনের জেরে কিছুদিন মন্দির নির্মাণ বন্ধ ছিল। গত ১১ মে থেকে ফের তা শুরু হয়েছে। শ্রীরামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট এবং বিশ্ব হিন্দু পরিষদের দাবি, জমি সমান করার জন্য খনন শুরু হতেই বিতর্কিত স্থানে শিবলিঙ্গ-সহ একাধিক হিন্দু নিদর্শন পাওয়া গিয়েছে। বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র বিনোদ বনসল জানিয়েছেন, খননকার্যের সময়ে রামজন্মভূমিতে শিবলিঙ্গ, কলসীর মতো একাধিক মন্দিরের সামগ্রী, পাথরের তৈরি ফুল, দেবদেবীর মূর্তি প্রভৃতি মিলেছে। শ্রীরামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই বলেছেন,”আমরা বিতর্কিত নির্মাণের নিচে একটি পাঁচফুটের শিবলিঙ্গ পেয়েছি। একইরকম একটি শিব লিঙ্গ পেয়েছি কুবের টিলাতেও।”

[আরও পড়ুন: করোনার মারে নিম্নমুখী হতে পারে জিডিপি! ধাক্কা সামলাতে রেপো রেট কমাল RBI]

সুপ্রিম কোর্ট আগেই জানিয়েছিল ‘মন্দির ওহি বনেগা…।’ সেখানে হিন্দু মন্দিরের নিদর্শন পাওয়া গিয়েছে, এই যুক্তিতেই মন্দির নির্মাণে ছাড়পত্র দেয় শীর্ষ আদালত। বিজেপির দাবি, বিতর্কিত স্থানের নিচে থাকা হিন্দুদের নিদর্শন এই সত্যকে প্রতিষ্ঠিত করল, যে ওই জায়গায় মন্দিরই ছিল। এরাজ্যে বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় টুইট করে বলছেন, বছরের পর বছর ধরে অযোধ্যায় রামলালার মন্দিরের অস্তিত্বের প্রমাণ দেওয়া হচ্ছিল। এখন প্রকৃতিই সেই প্রমাণ দিচ্ছে। সত্য প্রমাণের জন্য আর কী চাই?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে