BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

রাফালে ইস্যুতে কংগ্রেস নেতাদের বিরুদ্ধে মানহানির মামলা তুলে নিচ্ছেন অনিল আম্বানি

Published by: Subhajit Mandal |    Posted: May 21, 2019 8:30 pm|    Updated: May 21, 2019 8:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট মিটতেই নতুন সমীকরণ? কংগ্রেস এবং কংগ্রেসের মুখপত্র ন্যাশনাল হেরাল্ডের বিরুদ্ধে করা মানহানির মামলা তুলে নিতে চলেছেন অনিল আম্বানি। আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের তরফে জানানো হয়েছে, আদালতের গ্রীষ্মকালীন ছুটি শেষ হলেই মামলা প্রত্যাহার করার আইনি প্রক্রিয়া শুরু হয়ে যাবে। রাফালে ইস্যুতে মিথ্যে অভিযোগ এনে অনিল আম্বানি এবং তাঁর সংস্থাকে বদনাম করা হচ্ছে। এই অভিযোগ তুলে একাধিক কংগ্রেস নেতা এবং দলের মুখপত্র ন্যাশনাল হেরাল্ডের বিরুদ্ধে পাঁচ হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছিল আম্বানির সংস্থা। ইতিমধ্যেই সেই মামলার শুনানিও শুরু হয়েছি। কিন্তু ভোট মিটতেই মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

[আরও পড়ুন: ভোটের পরই স্বস্তি, আয়ের অধিক সম্পত্তি মামলায় অখিলেশকে ক্লিনচিট সিবিআইয়ের]

রিলায়েন্স গ্রুপের আইনজীবী রাজেশ পারেখ সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, “আমরা যাবতীয় পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নিয়েছি মামলা প্রত্যাহার করা হবে। গরমের ছুটি শেষ হলেই শুরু হবে আইনি প্রক্রিয়া।” কিন্তু, ঠিক কী কারণে এই মামলা প্রত্যাহার করা হচ্ছে তা জানানো হয়নি সংস্থার তরফে। এ প্রসঙ্গে উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের একটি প্রতিবেদনকে কেন্দ্র করে যাবতীয় বিতর্কের সৃষ্টি হয়। যাতে দাবি করা হয়, রাফালে চুক্তি পাওয়ার দশদিন আগে রিলায়েন্স ডিফেন্স নামের সংস্থাটি তৈরি করেছিলেন আম্বানি। সেই প্রতিবেদনকে হাতিয়ার করে একাধিক কংগ্রেস নেতা আম্বানিকে তোপও দাগেন। অন্যদিকে, রিলায়েন্সের অভিযোগ, মিথ্যে দাবি তুলে তাঁর সংস্থাকে বদনাম করা হচ্ছে। এই অভিযোগ তুলে, সুনীল জাখর, রণদীপ সুরজেওয়ালা, অভিষেক মনু সিংভির মতো প্রথম সারির কংগ্রেস নেতাদের বিরুদ্ধে মামলাও করে সংস্থাটি। কিন্তু, ভোট মিটতেই ভোল বদলে মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে রিলায়েন্স।

[আরও পড়ুন: রাতারাতি বদলে যাচ্ছে ইভিএম! ভিডিও প্রকাশ করে বিস্ফোরক অভিযোগ বিরোধীদের]

রিলায়েন্সের এই সিদ্ধান্ত নিয়ে নতুন করে রাজনৈতিক জল্পনা শুরু হয়ে গিয়েছে। অনেকে প্রশ্ন করছেন, তবে কি ফলাফলের আগাম ইঙ্গিত পেয়ে শিবির বদলাতে চলেছেন অনিল আম্বানি? নাকি, রাফালে মামলায় যে বেনিয়ম হয়েছে তা স্বীকার করে নিচ্ছেন তিনি? উল্লেখ্য, ভোটের আগে মুকেশের দাদা অনিল আম্বানি কংগ্রেস প্রার্থী মিলিন্দ দেওরার হয়ে প্রচারও করেছিলেন। তারপরই অনিলের এই সিদ্ধান্তে নতুন জল্পনা তৈরি হয়েছে রাজধানীর অলিন্দে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement