৫ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২০ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৫ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২০ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোথাও দেখা যাচ্ছে স্ট্রং রুম থেকে বেসরকারি গাড়ি বা লরিতে করে ইভিএম বের করে নিয়ে যাওয়া হচ্ছে। আবার কোথাও দেখা যাচ্ছে গণনাকেন্দ্রে গাড়িতে করে ঢুকছে ইভিএম। অথচ, সেই গাড়িতে কোনও সরকারি সিল বা স্ট্যাম্প নেই। স্ট্রং রুম এবং গণনা কেন্দ্রগুলির বাইরে কড়া পাহারা বিরোধী দলের কর্মীদের। ভোটগণনার দু’দিন আগে উত্তরপ্রদেশে যত কাণ্ড ঘটছে ইভিএমকে ঘিরে। বিরোধীদের অভিযোগ, বিজেপি রাতারাতি হাজার হাজার ইভিএম বদলে দেওয়া চেষ্টা করছে। এই অভিযোগের স্বপক্ষে বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছে তাঁরা।

[আরও পড়ুন: বিরোধীদের দাবি উড়িয়ে কমিশনের প্রশংসায় পঞ্চমুখ প্রণব মুখোপাধ্যায়]

বিভিন্ন সংস্থার এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, কেন্দ্রে ফের একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি। এনডিএ জোট পেতে চলেছে তিনশোর বেশি আসন। কিন্তু বিরোধী শিবির এক্সিট পোলের এই আভাস মানতে নারাজ। তাদের দাবি, এক্সিট পোলের আড়ালে আসলে ষড়যন্ত্র চলছে। ইভিএমে বড়সড় কারচুপির পরিকল্পনা করে রেখেছে বিজেপি। আর সেজন্যই প্রভাব খাটিয়ে নিজেদের পক্ষে এক্সিট পোল করানো হয়েছে। ইতিমধ্যেই, এই অভিযোগে কমিশনের দারস্থ হয়েছে আপ। আপ নেতা রাঘব চাড্ডার দাবি, মঙ্গলবার রাতেই সব ইভিএম বিভিন্ন বদলানোর চেষ্টা করবে বিজেপি। অন্য বিরোধী দলগুলিও সমবেতভাবে কমিশনের দ্বারস্থ হওয়ার পরিকল্পনা করছে। অন্যদিকে, বিরোধীরা ইতিমধ্যেই ১০০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গোনার দাবিতে সুপ্রিম কোর্টেরও দ্বারস্থ হয়েছিল বিরোধীরা। সে আবেদন অবশ্য নাকচ হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ভোটের স্বার্থে দ্বিচারিতা? আক্রমণের পর রাজীব গান্ধীকে শ্রদ্ধাজ্ঞাপন মোদির]

কিন্তু তাতেও দমছে না বিরোধী শিবির। তাদের দাবি, ইভিএম নিয়ে যাবতীয় অভিযোগের প্রমাণ তাদের কাছে রয়েছে। এ প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একাধিক ভিডিওকে হাতিয়ার করছে বিরোধীরা। উত্তরপ্রদেশে চান্দৌলিতে একটি গাড়িতে করে গণনাকেন্দ্রে ইভিএম রাখার ভিডিয়ো ফুটেজ সামনে আসায় চরমে উঠেছে উত্তেজনা। ইভিএম কারচুপির অভিযোগ তুলে গাজিপুরে অবস্থান বিক্ষোভে বসেছেন ওই কেন্দ্রের জোটপ্রার্থী এবং বহুজন সমাজ পার্টির নেতা আফজল আনসারি। চাঞ্চল্য ছড়িয়েছে উত্তরপ্রদেশের গাজিপুরেও। বহুজন সমাজ পার্টির অভিযোগ, একটি ভোটগণনা কেন্দ্র থেকে ট্রাকে করে ইভিএম বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা চলছিল। যদিও, কমিশনের দাবি যে ইভিএম নিয়ে যাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে সেগুলি ভোটে ব্যবহার করা হয়নি। রিজার্ভ হিসেবে রাখা ছিল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং