BREAKING NEWS

২২ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ৫ জুন ২০২০ 

Advertisement

সংঘর্ষবিরতি ভেঙে ফের হামলা পাকিস্তানের, শহিদ ভারতীয় জওয়ান

Published by: Sayani Sen |    Posted: November 8, 2019 9:53 am|    Updated: November 8, 2019 6:01 pm

An Images

ছবি: ফাইল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের। শুক্রবার সকালে পুঞ্চের কৃষ্ণঘাঁটি সেক্টরে নির্বিচারে গুলিবর্ষণ শুরু হয়। চলে মর্টার হামলা। পালটা জবাব দেয় ভারতীয় সেনা। শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। তবে বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর ওই এলাকা থেকে একজন ভারতীয় জওয়ানের দেহ উদ্ধার করা হয়। প্রশাসন সূত্রে খবর, পাকিস্তানের দিক থেকে ধেয়ে আসা গুলি এবং মর্টার হামলাতেই শহিদ হয়েছেন ওই ভারতীয় জওয়ান। 

গত বুধবারও একই ঘটনা ঘটে। সেদিন কাঠুয়ায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। প্রবল গুলিবর্ষণে ক্ষতিগ্রস্ত হয় বেশ কয়েকটি বাড়ি। জখম হয় গবাদি পশুও। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও শুক্রবার সকালে সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের। এবার ঘটনাস্থল কৃষ্ণঘাঁটি সেক্টর। শুক্রবার সকালে পুঞ্চের কৃষ্ণঘাঁটি সেক্টরে নির্বিচারে গুলিবর্ষণ শুরু হয়। চলে মর্টার হামলা। পালটা জবাব দিতে শুরু করে ভারতীয় সেনা। চলে দু’পক্ষের মধ্যে গুলির লড়াই। তাতেই শহিদ হন এক ভারতীয় সেনা জওয়ান।

[আরও পড়ুন: শক্তি বাড়িয়ে ক্রমশই বাংলার দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা]

৩৭০ ধারা রদের পর থেকেই দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠছে কাশ্মীর। একের পর এক জঙ্গি হামলা লেগেই রয়েছে। কখনও নিরীহ নাগরিক আবার কখনও জঙ্গিদের টার্গেট হয়ে পড়ছেন বাংলার শ্রমিকেরা। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও পাকিস্তানের সংঘর্ষবিরতি লঙ্ঘনে উত্তপ্ত ভূস্বর্গ। সূত্রের খবর, চলতি বছরের নভেম্বর পর্যন্ত কমপক্ষে দু’হাজারের বেশি সময় সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। তাতে এখনও পর্যন্ত সাধারণ নাগরিক এবং সেনা মিলিয়ে মোট ২১ জন ভারতীয়ের প্রাণহানি হয়েছে।  পাকিস্তানের বারবার সংঘর্ষবিরতি লঙ্ঘন এবং একের পর এক জঙ্গি হামলার ঘটনা, দুয়ে মিলে প্রশাসনিক কর্তাব্যক্তিদের কপালের ভাঁজ আরও চওড়া হচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement