১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ক্ষমতা থাকলে গ্রেপ্তার করুন’, করোনা বিধি ভঙ্গের অভিযোগের পালটা তেজস্বীর

Published by: Biswadip Dey |    Posted: December 6, 2020 4:14 pm|    Updated: December 6, 2020 4:28 pm

‘Arrest Me If You Can’, Tejashwi Yadav Dares Nitish Kumar Government | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরুদ্ধে দিল্লিতে চলতে থাকা কৃষক বিক্ষোভে সমর্থন জানিয়েছে বহু বিরোধী দলই। তেজস্বী যাদবের (Tejashwi Yadav) দল আরজেডি তাদের অন্যতম। বিক্ষোভের সময় কোভিড বিধি ভঙ্গ করার দায়ে এফআইআর দায়ের হয়েছে তেজস্বী-সহ বিরোধী মহাজোটের আরও ১৮ জন নেতার বিরুদ্ধে। এরপরই নীতীশ কুমারের সরকারের (Nitish Kumar Government) বিরুদ্ধে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন লালুপ্রসাদ যাদবের পুত্র। বললেন, ক্ষমতা থাকলে তাঁকে গ্রেপ্তার করুক এনডিএ (NDA) সরকার।

টুইট করে এই চ্যালেঞ্জ জানান তেজস্বী। তিনি লেখেন, ‘‘কাপুরুষ এক মুখ্যমন্ত্রীর নেতৃত্বাধীন বিহার সরকার আমাদের বিরুদ্দে এফআইআর দায়ের করেছে কৃষকদের হয়ে কথা বলার জন্য। যদি সত্যিই আপনাদের ক্ষমতা থাকে আমাদের গ্রেপ্তার করে দেখান। নাহলে আমি নিজেই আত্মসমর্পণ করব। কৃষকদের জন্য আমি ফাঁসিতে ঝুলতেও রাজি।’’

[আরও পড়ুন: প্রথম সংস্থা হিসেবে ভারতে করোনা ভ্যাকসিন বাজারজাত করার অনুমতি চাইল ফাইজার]

এর আগে শনিবারই আরজেডির পক্ষে একটি ছবি টুইট করে করোনার (Coronavirus) নিয়ম না মানার অভিযোগ তোলা হয়েছিল গেরুয়া শিবিরের বিরুদ্ধে। সেই ছবিতে দেখা যাচ্ছে, বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে বাকি দলীয় কর্মীদের সঙ্গে বি আর আম্বেদকরের প্রয়াণ দিবস পালন করছেন। আরজেডির অভিযোগ, সামাজিক দূরত্ব না মেনেই এই অনুষ্ঠান হয়েছে। অথচ করোনা বিধির বাহানা দেখিয়েই বিরোধীদের ধরনা প্রদর্শনের অনুমতি দেওয়া হয় না। এনডিএ সরকারকে অপদার্থ সরকার বলেও কটাক্ষ করা হয় ওই টুইটে।

পাটনার গান্ধী ময়দানেস রকারক  বিরোধীদের সভার অনুমতি না দিলেও শেষ পর্যন্ত সেই সভা হয়। সেখানে দেশজুড়ে কৃষকদের পাশে থাকার বার্তা দেন মহাজোটের নেতারা। এরপরই তাঁদের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। বিরোধী নেতা তেজস্বী ছাড়াও পাঁচশো জন অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়েছে।

[আরও পড়ুন : ১০ বছরে প্রথমবার, মোদির খাসতালুক বারাণসীর ২ বিধান পরিষদের আসনেই হার বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে