BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

হাতিয়ার আইনস্টাইনের বিখ্যাত উক্তি, লকডাউন নিয়ে মোদিকে বেনজির কটাক্ষ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: June 15, 2020 1:11 pm|    Updated: June 15, 2020 1:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “উদাসীনতার থেকেও বিপজ্জনক বেপরোয়া মানসিকতা। লকডাউন সেটা আবারও প্রমাণ করল।” আইনস্টাইনের (Albert Einstein) উক্তি ব্যবহার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তোপ রাহুল গান্ধীর (Rahul Gandhi)। প্রাক্তন কংগ্রেস সভাপতির অভিযোগ, প্রধানমন্ত্রীর বেপরোয়া মানসিকতার জন্যই আজ করোনা মোকাবিলায় ব্যর্থ হয়েছে ভারত।

ভারত করোনা সংক্রমণের ‘ভুল’ রেস জেতার দিকে এগোচ্ছে। দিন দুই আগেই মহামারি মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) কাঠগড়ায় তুলেছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। চার দফার লকডাউনের ব্যর্থতার প্রমাণ হিসেবে সঙ্গে দিয়েছিলেন পরিসংখ্যান। এদিন টুইটারে নতুন পরিসংখ্যানের গ্রাফ পোস্ট করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। যাতে দেখা যাচ্ছে, লকডাউনের পর থেকেই দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির গ্রাফ ঊর্ধ্বমুখী। এবং আর্থিক বৃদ্ধির হার নিম্নমুখী। সেই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ শানাতে রাহুল ব্যবহার করলেন প্রখ্যাত বিজ্ঞানী আইনস্টানইনের একটি উক্তি। প্রাক্তন কংগ্রেস সভাপতি নিজের টুইটে বলছেন,”অ্যালবার্ট আইনস্টাইন বলেছিলেন, উদাসীনতার থেকেও বিপজ্জনক বেপরোয়া মানসিকতা। এই লকডাউন সেটাই প্রমাণ করল।”

[আরও পড়ুন: ভারতের থেকে পরমাণু অস্ত্রের সম্ভার বেশি পাকিস্তান ও চিনের, দাবি আন্তর্জাতিক সংস্থার]

করোনা মোকাবিলায় ভারত সরকার ঘোষিত লকডাউন পুরোপুরি ব্যর্থ। গত কয়েক সপ্তাহে একাধিকবার এই দাবি করেছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। নিজের দাবির স্বপক্ষে প্রমাণ হিসেবে তিনি বিভিন্ন দেশের সঙ্গে ভারতের তুলনামূলক একটি পরিসংখ্যানও তুলে ধরেছেন। কিন্তু এসবের মধ্যেই নতুন করে লকডাউন জারির জল্পনা চলছে দেশজুড়ে। আগামী ১৬ এবং ১৭ জুন সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। অনেকের ধারণা, এই বৈঠকের পর আবার আগের মতো কড়া লকডাউনের পথে হাঁটতে পারে ভারত। এসব জল্পনার মধ্যেই লকডাউনের ব্যর্থতার অভিযোগ তুলে নিয়মিত কেন্দ্রকে তোপ দেগে চলেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement