BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মত বিরোধের সময় নয়’, হাসপাতাল নিয়ে উপ-রাজ্যপালের সিদ্ধান্তেই সিলমোহর কেজরিওয়ালের

Published by: Paramita Paul |    Posted: June 10, 2020 1:06 pm|    Updated: June 10, 2020 1:06 pm

An Images

সোমনাথ রায়, নয়াদিল্লি : এটা মত বিরোধের সময় নয়। উপ-রাজ্যপালের সিদ্ধান্ত মেনে দিল্লির হাসপাতালে ভিন রাজ্যের রোগীদের চিকিৎসা করানোর বিষয় ছাড়পত্র দিল  দিল্লির কেজরিওয়াল সরকার। বুধবার সাংবাদিক বৈঠকে এ কথা জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। একইসঙ্গে সংক্রমিতদের সংস্পর্শে আসা সকলেরই কোভিড-১৯ (COVID-19) পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, স্বাস্থ্য ব্যবস্থার উপর চাপ কমাতে দিল্লি সরকার পরিচালিত হাসপাতালে শুধুমাত্র দিল্লির বাসিন্দাদের চিকিৎসা করার সিদ্ধান্ত নিয়েছিল কেজরিওয়াল সরকার। তবে দিল্লিতে থাকা কেন্দ্র পরিচালিত হাসপাতালে এই নিয়ম কার্যকর হবে না বলে জানিয়েছিলেন তিনি। কিন্তু কেজরি সরকারের সেই সিদ্ধান্তে ছাড়পত্র দেয়নি উপ-রাজ্যপাল অনিল বৈজল। সোমবার এই নিয়ে দুপক্ষের মধ্যে মতান্তর হয়। রাজ্যপাল এই সিদ্ধান্ত প্রত্যাহারের নির্দেশ দিয়েছিলেন উপ-রাজ্যপাল। তাতেই এদিন সিলমোহর দিলেন কেজরিওয়াল। বললেন, এটা মতান্তরের সময় নয়। এটা রাজনীতি করার সময় নয়। করোনার বিরুদ্ধে একসঙ্গে লড়াতে হবে।” প্রয়োজনে তিনি নিজে দাঁড়িয়ে থেকে দিল্লির হাসপাতাল, স্টেডিয়ামে করোনা চিকিৎসার পরিকাঠামো গড়ে তুলবেন বলে জানিয়েছেন কেজরিওয়াল। এদিন দিল্লির মুখ্যমন্ত্রী আরও একটি সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন। আগে তিনি জানিয়েছিলেন, শুধুমাত্র উপসর্গ থাকলেই করোনা পরীক্ষা করা যাবে। এদিন সেই সিদ্ধান্ত থেকে সরে এলেন তিনি। জানিয়ে দিলেন সংক্রমিতের সংস্পর্শে এলেও পরীক্ষা করা হবে।

[আরও পড়ুন : মধ্যপ্রদেশে কমল নাথের সরকার পতনের পিছনে বিজেপির হাত! ভাইরাল অডিও ক্লিপ]

একইসঙ্গে এদিন পড়ি রাজ্যগুলির কাছে কেজরিওয়াল আরজি জানান, যাতে সেই রাজ্যগুলি থেকে বেশি মানুষ চিকিৎসার জন্য দিল্লিতে না আসেন। দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “পড়শি রাজ্যগুলিও চেষ্টা করছে যাতে সেখান থেকে বেশি মানুষ দিল্লিতে না আসেন। অনুরোধ করব, আরও একটু সহযোগিতা করুন, তাহলে দিল্লির উপর চাপ কমবে।” এদিন কেজরিওয়াল বাররবার হাত ধোওয়া, স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের কথাও মনে করিয়ে দেন। বলেন, এটা নিজে করলে শুধু হবে না, বাকিদেরও মন করিয়ে দিতে হবে। তবেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয় পাওয়া যাবে। 

[আরও পড়ুন : ভয়াবহ আকার নিচ্ছে অসমের তেলের কুয়োর আগুন, নেভাতে গিয়ে মৃত দুই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement