BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘আমি বিশ্বের সবচেয়ে মিষ্টি সন্ত্রাসবাদী’, পাঞ্জাব ভোটের আগে বলছেন কেজরিওয়াল, কেন?

Published by: Subhajit Mandal |    Posted: February 18, 2022 4:31 pm|    Updated: February 18, 2022 4:59 pm

Arvind Kejriwal today lashed out at allegations that he had made separatist comments

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর বিরুদ্ধে অভিযোগ বিচ্ছিন্নতাবাদীদের মদত দেওয়ার। তাঁর বিরুদ্ধে অভিযোগ খলিস্তানপন্থী নেতার বাড়িতে রাত কাটানোর। তাঁর বিরুদ্ধে অভিযোগ দেশকে দু’ভাগে ভাগ করে এক ভাগের প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টা করার। কথা হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal)। অভিযোগ আবার করেছেন তাঁরই একসময়ের ছায়াসঙ্গী কুমার বিশ্বাস। আর এই অভিযোগ প্রকাশ্যে আসতেই পাঞ্জাবের নির্বাচনের (Punjab Elections) সমীকরণ অনেকটা বদলে গিয়েছে। এতদিন ধরে যে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি ফ্রন্টফুটে আছে বলে রাজনৈতিক মহল দাবি করছিল, তারা এখন রাতারাতি ব্যাকফুটে। চাপে পড়ে এই অভিযোগ নস্যাৎ করতে আসরে নামলেন খোদ কেজরিওয়াল। সরাসরি কোনও অভিযোগ অস্বীকার না করলেও ঘুরিয়ে বলতে চাইলেন তাঁর বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে।

পৃথক খলিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টার অভিযোগ প্রসঙ্গে বৃহস্পতিবার কেজরিওয়াল বলছেন, “আমি বিশ্বের সবচেয়ে মিষ্টি সন্ত্রাসবাদী যে স্কুল-কলেজ এবং হাসপাতাল তৈরি করছি।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) আক্রমণ করে কেজরিওয়াল বলেন, “ওঁরা ১০ বছর ধরে বলছে আমার নাকি বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে যোগাযোগ আছে। আমি নাকি দেশকে দু’ ভাগে ভাগ করে একভাগের প্রধানমন্ত্রী হতে চেয়েছি। এইসব কথা শুনলে হাসি পায়। ওরা যেটা বলছে সেটার অর্থ হল আমি জঙ্গি। তাহলে আমার বিরুদ্ধে ব্যবস্থা কেন নিচ্ছে না? সরকারি এজেন্সিগুলি কী করছে? সেগুলো কী ঘুমোচ্ছে?

[আরও পড়ুন: ‘তসলিমা ঘৃণার প্রতীক’, হিজাবপন্থীদের আক্রমণ করে ওয়েইসির তোপের মুখে লেখিকা]

আপ সুপ্রিমোর অভিযোগ, “কংগ্রেস (Congress), বিজেপি, অকালি সকলেই দুর্নীতিগ্রস্ত। প্রিয়াঙ্কা গান্ধী, নরেন্দ্র মোদি, সুখবীর বাদল, চরনজিৎ সিং চান্নি, ক্যাপ্টেন অমরিন্দর সিং সবাই মিলে আম আদমি পার্টিকে হারানোর চেষ্টা করছে। ভগবন্ত মান সৎ। আমরা জানি না আমাদের ভুলটা কী? সবাই এক ভাষায় কথা বলছে। মনে হয় ওরা ভিডিও কল বা কনফারেন্স কলে কথা বলে।”

[আরও পড়ুন: আহমেদাবাদ বিস্ফোরণ মামলায় ৩৮ জনকে ফাঁসির সাজা শোনাল বিশেষ আদালত]

সন্ত্রাসবাদ ছড়ানোর অভিযোগ প্রসঙ্গে আম আদমি পার্টির (AAP) প্রধানের বক্তব্য, “১০০ বছর আগে ভগত সিংকেও লোকে সন্ত্রাসবাদী বলত। আমি ভগত সিংয়ের অনুগামী। আজ আমাকেও বলা হচ্ছে।” যদিও এই মন্তব্যের জন্য কেজরিকে পালটা আক্রমণ শানিয়েছে কংগ্রেস। হাত শিবিরের বক্তব্য, নিজের মুখ বাঁচাতে মহান বিপ্লবীকে বদনাম করছেন আপ সুপ্রিমো।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে