BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১ টাকায় খাবার! করোনা আবহে পেটের জ্বালা মিটবে অসমের জাতীয় সড়কে

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 2, 2020 4:25 pm|    Updated: May 17, 2020 6:33 am

Assam dhaba owner arranged 1 rupee food in assam highway

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমের হোজাই জেলায় এক টাকায় মিলছে খাবার! করোনা আবহে সকলের মুখে অন্ন তুলে দিতে এক ধাবা মালিক এই খাবারের আয়োজন করেন। তবে এই ধাবায় খাবার পাবেন ট্রাক চালক, স্বাস্থ্যকর্মী ও পুলিশকর্মীরা।

অসমের হোজাই জেলার শঙ্করনগরে ধাবা চালান দেবু শাহা। লকডাউন ও করোনার সংক্রমণের জোড়া ফলায় বন্ধ একাধিক দোকান। ফলে জরুরী পরিষেবা দিতে গিয়ে খাবার পাচ্ছেনা না করোনা আবহে সামনের সারিতে লড়াই চালিয়ে যাওয়া মানুষেরা। তাই এই সব মানুষদের মুখে অন্ন তুলে দিতে ১টাকায় খাবারের আয়োজন করলেন অসমের এই ধাবা মালিক দেবু সাহা। তাঁর কথায়, “আমার দোকানে সাধারণত একবেলা খাবারের দাম ৫০ টাকা। থালিতে থাকে ভাত, ডাল দুরকমের সবজি। তাই সেই খাবার যাতে এই মুহুর্তে জরুরী পরিষেবা প্রদানকারীরা পেতে পারেন তাই ১ টাকার কূপনের ব্যবস্থা করা হয়েছে। আমার এই প্রয়াসের সঙ্গে জেলা প্রশাসনের আধিকারিক জড়িত রয়েছেন। তিনি ও এই কাডজে আমায় সাহায্য করছেন।” দেবু সাহার এই উদ্যোগ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসায় নেটিজেন প্রশংসা কুড়িয়েছে।

[আরও পড়ুন:পেটব্যথা ও শ্বাসকষ্ট, করোনা আক্রান্ত সন্দেহে পাঁচতলা থেকে মরণঝাঁপ বৃদ্ধের]

নাগাল্যান্ডে জরুরী পরিষেবা দিতে ইতিমধ্যেই ডিজেল ৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৬ টাকা প্রতি লিটার করে দেওয়া হয়। জরুরী পরিষেবা যাতে আটকে না যায় তাই এই উদ্যোগ।

[আরও পড়ুন:বাংলাদেশে করোনার বলি আরও এক পুলিশকর্মী, মৃতের সংখ্যা বেড়ে ১৭৭]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে