BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী! ঘর ছেড়ে রাজস্থানে আশ্রয় নিলেন কাফিল খান

Published by: Monishankar Choudhury |    Posted: September 4, 2020 10:47 am|    Updated: September 4, 2020 5:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলাহাবাদ হাই কোর্টের হস্তক্ষেপে সদ্য মুক্তি পেয়েছেন উত্তরপ্রদেশের বিতর্কিত চিকিৎসক কাফিল খান। তবে ‘নিরাপত্তার অভাবে’ ও ‘ষড়যন্ত্রের আশঙ্কায়’ মুক্তির আস্বাদ তেতো ঠেকছে তাঁর মুখে। তাই কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর ‘নিরাপদ আশ্রয়য়ের প্রতিশ্রুতিতে’ ভর করে যোগীরাজ্যে ছেড়ে রাজস্থান পাড়ি দিয়েছেন কাফিল।

[আরও পড়ুন: যোগীর রাজ্যে তিন বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ, আখের খেত থেকে উদ্ধার মৃতদেহ]

বৃহস্পতিবার রাজস্থান পৌঁছানোর পর জয়পুরে সাংবাদিকদের সঙ্গে দেখ করেন চিকিৎসক কফিল খান। তিনি বলেন, “জয়পুরে আমাদের নিরাপদ আশ্রয়ে থাকার ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। আমার মা ও স্ত্রীর সঙ্গে কথা হয়েছে তাঁর। আমারও উপর অন্য অভিযোগে ফের মামলা করা হতে পারে বলে সতর্ক করেছেন তিনি। রাজস্থান পৌঁছে নিজেকে নিরাপদ মনে হচ্ছে।”

এলাহাবাদ হাই কোর্টের (Allahabad High Court ) নির্দেশে মঙ্গলবার মধ্যরাতে কাফিল খানকে মথুরার জেল থেকে ছাড়া হয়। গতকাল সকালেই এলাহাবাদ হাই কোর্ট জানায়, কাফিলকে আটক রাখা সম্পূর্ণ অবৈধ। তাঁর মন্তব্যে ঘৃণা বা বিদ্বেষ ছড়ানোর মতো কোনও শব্দ ছিল না। উল্লেখ্য, উত্তরপ্রদেশের BRD হাসপাতালে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর ঘটনায় কাফিল খানকে গ্রেপ্তার করা হয়। শুধু তাই নয়, তাঁকে সাসপেন্ডও করে প্রশাসন। যদিও ওই চিকিৎসকের পরিবারের সদস্যদের অভিযোগ, হাসপাতালের ঘটনার পর থেকেই যোগীর প্রশাসন কাফিলের উপর খড়গহস্ত হয়েছিল। সেই প্রতিহিংসা চরিতার্থ করছে তারা। উল্লেখ্য, মুম্বইতে সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) বিরোধী প্রতিবাদ-আন্দোলনে যোগ দিতে যাওয়ার সময় উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বিমানবন্দর থেকে কাফিলকে গ্রেপ্তার করেছিল। তারপর থেকেই মথুরা জেলেই বন্দি ছিলেন তিনি। তার উপর NSA প্রয়োগ করা হয়েছে। এদিকে, রাজস্থানে পৌঁছে ফের আকবর তাঁর চাকরি ফিরিয়ে দেওয়ার জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে আরজি জানান কাফিল। তাঁর বক্তব্য, কাজে ফিরে করোনা আক্রান্তদের চিকিৎসা করতে চান তিনি।

[আরও পড়ুন: ফের উত্তপ্ত কাশ্মীর, সেনা-জঙ্গি সংঘর্ষে গুরুতর আহত ভারতীয় সেনার মেজর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement