১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দ্বিতীয় দফা ভোটের আগে প্রাকৃতিক বিপর্যয়, আট রাজ্যে মৃত অন্তত ৪০ জন

Published by: Sulaya Singha |    Posted: April 17, 2019 11:02 am|    Updated: April 17, 2019 4:05 pm

At least 40 people died in 8 states in last two days in natural calamities

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই দ্বিতীয় দফার নির্বাচন। আর তার আগেই ঝড়-বৃষ্টিতে লন্ডভন্ড আট রাজ্য। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ৪০ জনের।

বুধবার গুজরাটে সবরকাঁটায় সভা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু তার আগে ধুলো ঝড়ে তছনছ মোদির সভাস্থল। এদিন সকাল থেকেই সেখানে শুরু হয়েছে ঝড়। ইতিমধ্যেই প্রাকৃতিক বিপর্যয়ে গুজরাটে প্রাণ হারিয়েছেন ১১ জন। গত দু’দিন ধরে একাধিক রাজ্যেই হচ্ছে প্রবল বৃষ্টি। উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র ও হিমাচল প্রদেশে মোট চারজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ মধ্যপ্রদেশ। গত দু’দিনের বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টিতে মৃত্যু হয়েছে ১৬ জনের। গতকাল রাজস্থানে প্রাকৃতিক দুর্যোগে মারা গিয়েছেন ছ’জন। পাঞ্জাবের ছবিটাও একইরকম। সেখানে ঝড়-বৃষ্টি কেড়ে নিয়েছে তিনজনের প্রাণ। সবমিলিয়ে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটের আগে অত্যন্ত শোচনীয় পরিস্থিতি বিভিন্ন রাজ্যে। নিহতদের পরিবারকে দু’লক্ষ টাকা করে এবং ক্ষতিগ্রস্থদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে কেন্দ্র।

[আরও পড়ুন: বিজেপিকে হঠাতে কী পরিকল্পনা বামেদের? অকপট কাশ্মীরের বিধায়ক]

উল্লেখ্য, গতকাল, মঙ্গলবারই এ রাজ্যের বেশ কয়েকটি জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। জানানো হয়, আজ থেকে টানা তিনদিন দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার-সহ উত্তরবঙ্গের একাধিক জায়গায় বৃষ্টি হতে পারে। ভিজবে দক্ষিণবঙ্গও। ফলে কমবে তাপমাত্রাও। গ্রীষ্মের দাবদাহ থেকে স্বস্তি পাবে রাজ্যবাসী। কিন্তু ভোটের দিন সকালে ঝড়-বৃষ্টি হলে যে ভোটারদের বুথে যেতে সমস্যায় পড়তে হবে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: নেতার আত্মীয়ের বাড়িতে উদ্ধার ১২ কোটি টাকা, ভোট বাতিলের সিদ্ধান্ত কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে