BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

হেলিকপ্টারে বসে ফটো সেশন করেছেন মোদি! তওকতে ত্রাণ নিয়ে তোপ উদ্ধবের

Published by: Biswadip Dey |    Posted: May 22, 2021 4:29 pm|    Updated: May 22, 2021 4:29 pm

‘At least I am taking stock on ground’, Maharashtra CM Uddhav Thackeray hits at PM Narendra Modi’s aerial survey | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘‘মাটিতে নেমে দুর্গতদের খোঁজ নিয়েছি। হেলিকপ্টারে বসে ফটো সেশন করিনি।’’ এভাবেই নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) তীব্র কটাক্ষ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। ঘূর্ণিঝড় তওকতের ধাক্কায় বিপর্যস্ত মহারাষ্ট্রের কোঙ্কন উপকূলে পরিদর্শনে গিয়েছিলেন তিনি। বিজেপির (BJP) অভিযোগ, খুব অল্প সময়ের জন্যই সেখানে গিয়েছিলেন উদ্ধব ঠাকরে। এবার সেই সমালোচনার জবাবেই গেরুয়া শিবিরকে পালটা আক্রমণ করলেন তিনি।

গতকাল, শুক্রবার কোঙ্কন উপকূলের রত্নগিরি ও সিন্ধুদুর্গ অঞ্চলে পরিদর্শনে যান উদ্ধব ঠাকরে। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ওই সব এলাকা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। গোটা পরিস্থিতি খতিয়ে দেখে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশ দেন। জানিয়ে দেন, আগামী দু’দিনের মধ্যে ক্ষতির পরিমাণ হিসেব করে তাঁকে জানাতে।

[আরও পড়ুন: বৈঠকে বসুন নয়তো আন্দোলনের ঝাঁজ বাড়বে, মোদিকে হুমকি আন্দোলনকারী কৃষকদের]

এরপরই শুরু হয় বিতর্ক। বিরোধী নেতারা অভিযোগ তোলেন, কেন এত অল্প সময়ের জন্য সেখানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী? তাঁদের প্রশ্ন, কী করে মাত্র তিন ঘণ্টা পরিদর্শন করেই সেখানকার ক্ষয়ক্ষতির আন্দাজ পেলেন উদ্ধব?

এবিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে ক্ষোভ উগরে উদ্ধব ঠাকরে বলেন, ‘‘হতে পারে আমার সফর চার ঘণ্টার ছি‌ল। কিন্তু আমি অন্তত মাটিতে নেমে দুর্গতদের খোঁজ নিয়েছি এবং খতিয়ে দেখেছি পরিস্থিতি। হেলিকপ্টারে বসে ফটো সেশন করিনি। বিরোধীদের সমালোচনার জবাব দিতে আমি সেখানে যাইনি।’’

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কারও নাম না নিলেও এটা স্পষ্ট হয়ে যায় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কথাই বলছেন। এর আগে হেলিকপ্টারে ঝড়ের কবলে পড়া গুজরাটের উপকূল অঞ্চলে পরিদর্শনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। আকাশপথে তিনি খতিয়ে দেখেছিলেন পরিস্থিতি। সেই সময় উদ্ধব ঠাকরের দল শিব সেনা (Shiv Sena) প্রধানমন্ত্রীর মহারাষ্ট্রে পরিদর্শনের না আসার বিষয়ে ক্ষোভ উগরে দিয়েছিল। এবার ফের সমালোচনার জবাব দিতে প্রধানমন্ত্রীকেই কটাক্ষ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, ঘূর্ণিঝড় তওকতের কবলে পড়ে এখনও পর্যন্ত ভারতের পশ্চিমাঞ্চলের উপকূলবর্তী এলাকায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২।

[আরও পড়ুন: ব্ল্যাক ফাঙ্গাসের ওষুধের সংকট! উদ্বেগ প্রকাশ করে মোদিকে চিঠি সোনিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement