BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে ভয়ঙ্কর তুষারধসে মৃত ৬, ব্যাহত উদ্ধারকার্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 6, 2018 10:12 am|    Updated: January 6, 2018 10:16 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার কাশ্মীরের কুপওয়ারায় নেমে আসে ভয়ঙ্কর তুষারধস। কয়েক টন বরফের নিচে চাপা পড়ে যায় পর্যটকদের একটি গাড়ি ও সেনার একটি যান। ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬। নিহতদের মধ্যে রয়েছেন এক শিশু-সহ সেনার দু’জন জওয়ান।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, শনিবার ছ’জনের দেহ উদ্ধার করা হয়েছে। কুপওয়ারার ডেপুটি কমিশনার খালিদ জাহাঙ্গির জানিয়েছেন, যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকার্য। এখনও পর্যন্ত ছয় জনের দেহ বরফের তলা থেকে বের করে আনা হয়েছে। জীবন্তে উদ্ধার করা হয়েছে তিন জনকে। তবে তুষারপাতের জন্য বিঘ্নিত হচ্ছে অভিযান। জানা গিয়েছে কুপওয়ারা-তঙ্গধার সড়কে খুনি নালা এলাকায় হঠাৎ নেমে আসে তুষারধস। প্রচণ্ড বেগে নেমে আসা বরফের চাঁইয়ের ধাক্কায় খাদে গড়িয়ে পড়ে পর্যটক ও সেনা দু’টি গাড়ি। ঘটনার কিছুক্ষণের মধ্যেই অভিযান শুরু করে সেনার উদ্ধারকারী দল। ওই দিনই এক জওয়ানকে উদ্ধার করে সেনার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাঁর প্রাণ রক্ষা করতে ব্যর্থ হন চিকিৎসকরা।

স্থানীয়দের অভিযোগ, ওই এলাকাটি মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। বহুবার অনুরোধ জানানো সত্বেও কোনও ব্যবস্থা নেয়নি প্রশাসন। বহুদিন থেকেই দুর্ঘটনাপ্রবণ এলাকাটির পাশ কাটিয়ে একটি সুড়ঙ্গের দাবি জানিয়ে আসছেন ওই এলাকার লোকজন। তবে তাতে বিন্দুমাত্র কর্ণপাত করেনি সরকার।

[‘বেলপাতা’ থেকে ‘ফাঁসির দড়ি’, জুয়ার ফাঁসে সর্বস্বান্ত গেরস্ত থেকে গৃহিণী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement