BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৫ গম্বুজে আরও জমকালো হবে রাম মন্দির, ভিত্তিপ্রস্তর স্থাপনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ ট্রাস্টের

Published by: Monishankar Choudhury |    Posted: July 18, 2020 8:56 pm|    Updated: July 18, 2020 8:56 pm

Ayodhya Ram Mandir to have 5 domes instead of 3

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনটি নয় এবার পাঁচটি গম্বুজে আরও জমকালো হবে রাম মন্দির। ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। শনিবার অযোধ্যায় বৈঠকে পর এমনটাই জানিয়েছে সুপ্রিম কোর্টের নির্দেশে তৈরি রাম মন্দির ট্রাস্ট (Ram Janmabhoomi Teertha Kshetra Trust)।

[আরও পড়ুন: আজাদ হিন্দ ফৌজের স্মৃতি উসকে মণিপুরে মিলল দ্বিতীয় বিশ্বযুদ্ধের অস্ত্রভাণ্ডার]

এদিনের বৈঠকের পর ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই বলেন, “পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর অর্থ সংগ্রহ ও সব নকশা সম্পূর্ণ হলে তিন থেকে সাড়ে তিন বছরের মধ্যেই রাম মন্দির তৈরি হয়ে যাবে।” জানা গিয়েছে, আগামী ৩ ও ৫ আগস্ট ভিত্তিপ্রস্তর স্থাপনের দিন ধার্য করা হয়েছে। এর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে। উল্লেখিত দুটি তারিখের মধ্যে যেদিন প্রধানমন্ত্রী সময় করে উঠতে পারবেন সেদিনই ভূমিপূজা হবে।

আজকের বৈঠকে উপস্থিতি ছিলেন ট্রাস্টের অধ্যক্ষ মহন্ত নিত্যগোপাল দাস, উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্য সচিব অবনীশ কে অবস্থি, রাম মন্দিরের মডেলটির নির্মাতা চন্দ্রকান্ত সোমপুরার পুত্র আশিস সোমপুরা, প্রবীণ আইনজীবী কে পরাসরন, গোবিন্দ দেব গিরি, যুগপুরুষ পরমানন্দ গিরি, বিশ্ব হিন্দু পরিষদের নেতা কামেশ্বর চৌপাল ও অন্যান্যরা।

উল্লেখ্য, আগেই দেশজুড়ে রাম মন্দিরের মডেলটিকে দেশজুড়ে ঘোরানো হয়েছে এবং পূজাও করা হয়েছে। এমনকী কুম্ভ মেলায় সাধু-সন্তদের মতামতও নেওয়া হয়। ইতিমধ্যে গগনচুম্বী রাম মন্দির নির্মাণ করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই দিকেই পা বাড়িয়ে তিনটির বদলে এবার পাঁচটি গম্বুজ হবে মন্দিরে।

[আরও পড়ুন: বিশ্বজুড়ে মহামারীর মধ্যে এখনও করোনামুক্ত দেশের এই জায়গাটি, কীভাবে সম্ভব হল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে