২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

করোনা যোদ্ধাদের সম্মানার্থে নয়া সিদ্ধান্ত! একবেলা উপবাস করবেন ইয়েদুরাপ্পা

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 6, 2020 4:46 pm|    Updated: April 6, 2020 4:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের প্রতিষ্ঠা দিবসে নয়া পদক্ষেপ নিলেন কর্নাটক মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। লকডাউনে করোনা যোদ্ধাদের সম্মানার্থে এক বেলা উপবাস থাকার সিদ্ধান্ত নিলেন তিনি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার গাইডলাইন মেনে এই সিদ্ধান্ত ঘোষণা করলেন কর্নাটক মুখ্যমন্ত্রী। 

প্রতিষ্ঠা দিবসে উৎসব না করে কর্মীদের জন্য নয়া গাইডলাইন বেঁধে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। একগুচ্ছ নির্দেশিকার মধ্যে দিয়ে জে পি নাড্ডা কর্মীদের জানান, আজ প্রতিটি কর্মীকে একবেলা উপবাস করতে হবে সঙ্গে অন্তত ৬ জনের খাবারের দায়িত্ব নিতে হবে। তাই যেমন বলা তেমন কাজ। সত্তরোর্ধ্ব কর্নাটকের মুখ্যমন্ত্রী জরুরি পরিষেবা প্রদানকারীদের সম্মানার্থে একবেলা উপবাস করবেন বলে জানান। মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা জানান,”খুব সাধারণভাবে আমরা ভারতীয় জনতা পার্টির চল্লিশ বছরের প্রতিষ্ঠা দিবস পালন করছি। দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা প্রতিটি দলের কর্মীকে একবেলা উপবাস করে ও করোনা যোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করতে বলেন। তাই সেই নির্দেশিকা মেনে আমি চিকিৎসক, নার্স, পুলিশ, সরকারি কর্মী, আশাকর্মীদের সম্মানার্থে একবেলা উপবাস করব। এই মানুষগুলো দিন-রাত এক করে নিজের প্রাণের ভয় ত্যাগ করে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন তাঁদের জন্য এটা করাই যায়।” তিনি আরও বলেন,”প্রতিষ্ঠা দিবসে দলের নির্দেশিকা মেনে দলের বাকি কর্মীদেরও আমি একবেলা উপবাস করার অনুরোধ করছি।”

[আরও পড়ুন:করোনা রুখতে বেনজির পদক্ষেপ, মন্ত্রী ও সাংসদদের বেতন ৩০ শতাংশ কমাল কেন্দ্র]

করোনা মোকাবিলায় কর্নাটকের গরিবদের আজ খাবারের প্যাকেট দেওয়া হবে। এমনকি ঘরে বানানো মাস্কও বিতরণ করা হবে বলে জানান হয়। করোনা মোকাবিলায় প্রথম সারিতে থেকে যারা সমাজকে করোনা মুক্ত করার চেষ্টা করছেন তাঁদের প্রতি শ্রদ্ধা জানাতে বিজেপি কর্মীরা একবেলা এপবাসও করার উদ্যোগ নেয়।

[আরও পড়ুন:করোনার কোপ ফরাসি ফুটবলে, রিপোর্ট পজিটিভ আসায় আত্মঘাতী ক্লাবের চিকিৎসক!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement