BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রাজ্যপাল পদে শপথগ্রহণের পরই মোদির সঙ্গে সাক্ষাৎ সি ভি আনন্দ বোসের, আলোচনা বাংলার উন্নয়ন নিয়ে

Published by: Paramita Paul |    Posted: November 27, 2022 10:39 am|    Updated: November 27, 2022 10:39 am

Bengal Governor meets with PM Modi | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: শপথ নেওয়ার পরে প্রথমবার রাজধানীতে পা দিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে দেখা করে বাংলার উন্নয়ন সংক্রান্ত বিষয়ে আলোচনা করেছেন রাজ্যের নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। শনিবার সকালে দিল্লিতে আসার পরে এদিন দুপুরেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন তিনি। মোদির সঙ্গে তাঁর বৈঠককে সৌজন্য সাক্ষাৎ হিসেবে উল্লেখ করে সেখানে বাংলার বিষয়ে আলোচনার কথা বাংলার নয়া রাজ্যপালের (Bengal Governor) তরফ থেকেই জানানো হয়েছে।

তাঁর সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠকের ছবি-সহ লেখা হয়েছে, “ডঃ বোস প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলার উন্নয়ন নিয়ে তাঁর স্বপ্নের কথা প্রধানমন্ত্রীর সঙ্গে ভাগ করে নিয়েছেন।” এই বৈঠক তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহালমহল। বাংলার রাজ্যপাল হিসেবে তাঁর নাম ঘোষণার পরদিনই মোদির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন সি ভি আনন্দ বোস। শপথ নেওয়ার পরে এদিনও দুজনের আবার বৈঠক হয়েছে। এবারের দিল্লি সফরে রাজ্যপাল আরও বেশ কয়েকজনের সঙ্গে দেখা করবেন বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: মন মজেছে পরপুরুষে! প্রেমিকের সহযোগিতায় স্বামীকে খুনের পর দেহ লোপাট করল স্ত্রী]

রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূর সঙ্গেও এবারের সফরে বাংলার রাজ্যপালের দেখা করার সম্ভাবনা রয়েছে। এদিকে দিল্লি সফরে আসার আগে শনিবার সকালেই রাজ্যপালের সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে ‘আমি বাংলার মানুষকে স্যালুট করছি। আই স্যালুট দ্য পিপল অফ বেঙ্গল’ শীর্ষক দু’পাতার একটি পোস্ট করা হয়েছে।

সেখানে কলকাতাকে ‘সিটি অফ সোল’ বলে উল্লেখ করার পাশাপাশি বিবেকানন্দ, নেতাজি সুভাষচন্দ্র বসু, রবীন্দ্রনাথ ঠাকুর থেকে প্রীতিলতা ওয়াদেদ্দার, ক্ষুদিরাম বসু-সহ একঝাঁক বাংলার মণীষীদের নাম তুলে ধরেছেন। একইসঙ্গে তাঁদের পুণ্যভূমিতে আসতে পেরে তিনি নিজেকে ভাগ্যবান বলে মনে করছেন বলেও উল্লেখ করেছেন বাংলার নয়া রাজ্যপাল।

[আরও পড়ুন: নামতা বলতে না পারার শাস্তি! খুদে পড়ুয়ার হাতে ড্রিলিং মেশিন চালাল শিক্ষিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে